বিশ্বনাথে ভয়াল গণহত্যা দিবস পালন

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

যথাযোগ্য মর্যাদায় সিলেটের বিশ্বনাথে ২৫ শে মার্চ ভয়াল গণহত্যা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এ লক্ষ্যে সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে অবস্হিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয় জাতীর সূর্য সন্তানদের।

উপজেলা পরিষদ মিলনায়তনে দুপুরে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্টিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান, বিশ্বনাথ সদর ইউনিয় পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক।

আলোচনা সভায় বক্তারা বলেন ভয়াল ২৫ শে মার্চ গণহত্যা দিবস আজ, বাঙ্গালি জাতির উপর ১৯৭১ সালের এদিনের মধ্যরাতে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী তাদের পূর্ব পরিকল্পিত অপারেশন সার্চ লাইটের নীলনকশা অনুযায়ী ঢাকাসহ সারা দেশে নিরস্ত্র বাঙালির উপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে। সংঘটিত হয় ইতিহাসের জঘন্যতম গণহত্যা। ইতিহাসের পাতায় এদিনটি গণহত্যা দিবস হিসাবে পরিচিত। আমরা এদিনে সকল শহীদদের আত্নার শান্তি কামনা করি।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমির কান্ত দে, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুল আলম সরকার, থানার এএসআই শাহপরান, পৌর আওয়ামীলীগের সদস্য মো. দবির মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক আর জে সিজিল মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *