বিশ্বনাথে মাদরাসাতুল হানাফিয়্যায় প্রবাসী দুলাল আহমদ সংবর্ধিত

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে বৃহস্পতিবার (২৫ আগস্ট) পৌরশহরের পুরানবাজারস্থ আরামবাগে সৌদিআরব প্রবাসী, শিক্ষানুরাগী, সমাজসেবক মো. দুলাল আহমদকে সংবর্ধনা দিয়েছে আল-মাদ্রাসাতুল হানাফিয়্যাহ ও এতিমখানা।

মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা শহিদুর রহমানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু।
সাপ্তাহিক বিশ্বনাথ বার্তার স্টাফ রিপোর্টার এ কে এম তুহেমের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সৌদিআরব প্রবাসী, শিক্ষানুরাগী, সমাজসেবক মো. দুলাল আহমদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাপ্তাহিক আমাদের সিলেট এর বিশ্বনাথ প্রতিনিধি শাহিন উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন মাদ্রাসার শিক্ষক ফররুক আহমদ, শিক্ষার্থী মিলন আহমদ, জাহেদ আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার ছাত্র নাদের আহমদ।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু বলেন, তরুণ বয়সে সমাজসেবায় কাজ করে অল্প দিনে মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন প্রবাসী দুলাল আহমদ। শুধু দুলাল আহমদ নয় বিশ্বনাথের সব প্রবাসীরা অন্তর দিয়ে নিজ জন্মভুমিকে ভালবাসেন। প্রবাসীদের ভালবাসায় বহিঃবিশ্বে বিশ্বনাথের মুখ উজ্জল করেছেন।
তিনি বলেন, প্রবাসীরা আর্ত্মসামাজিক উন্নয়নে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করে যাচ্ছেন। তাদের অবদান বিশ্বনাথবাসী স্মরণ রাখবে চিরদিন-চিরকাল।
সংবর্ধিত অতিথির বক্তব্যে মো. দুলাল আহমদ বলেন, আমি চেয়ারম্যান, মেম্বার কিংবা এমপি হওয়ার জন্য দান করিনা। দান করি আল্লাহ’র সন্তুষ্টি লাভের জন্য। তিনি বলেন, দান করলে ধন কমে না। দানে ধনের বরকত হয়। আমি আমার অবস্থান থেকে বিশেষ করে মাদ্রাসা ও মসজিদে তৌফিক অনুযায়ী দান করার চেষ্ঠা করি। আল্লাহ পাক বাকী জীবন মানুষের কল্যাণে কাজ করার যেন তৌফিক দেন এরজন্য তিনি সবার দুআ কামনা করেছেন।
এদিকে সংবর্ধনা অনুষ্ঠান শেষে সৌদি আরব প্রবাসী, শিক্ষানুরাগী, সমাজসেবক মো. দুলাল আহমদ মাদ্রাসার এতিম ফান্ডে নগদ ১০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *