বিশ্বনাথে মেয়র প্রার্থী ফয়জুলের ‘চামচ’ মার্কার সমর্থনে শেষ নির্বাচনী সভা ও প্রচার মিছিল

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

আগামী ২রা নভেম্বর অনুষ্ঠিতব্য সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী পৌর আঞ্জুমানে আল-ইসলাহ’র সভাপতি তালুকদার ফয়জুল ইসলামের নির্বাচনী প্রতীক ‘চামচ’ মার্কার শেষ নির্বাচনী সভা ও প্রচার মিছিল সোমবার (৩১ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে। পৌর শহরের আলহাজ্ব লেচু মিয়া স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন থেকে ‘চামচ-চামচ’ স্লোগানে তালুকদার ফয়জল ইসলামকে সাথে নিয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেন ‘চামচ’ মার্কার সমর্থকেরা।

এরপূর্বে পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে লেচু মিয়া স্কুল এন্ড কলেজে প্রাঙ্গনে সভাস্থলে খন্ড খন্ড মিছিল সহকারে ‘চামচ’ প্রতিকের সমর্থকেরা এসে জড়ো হন।
গণমিছিলের পূর্বে উপজেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা আখতার আলীর সভাপতিত্বে ও পৌর আল ইসলাহর সহ সভাপতি রফীকুল ইসলাম মুবীন ও ফারুক মাহদীর যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আল ইসলাহ’র সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, কেন্দ্রীয় আল ইসলাহ’র নেতা মাওলানা রফিকুল ইসলাম খান, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, কেন্দ্রীয় তালামিয নেতা আতিকুর রহমান শাকের ও এস এম মনোওয়ার হোসেন, আনজুমানে আল ইসলাহ দোহার কাতার শাখার নেতা হাফিজ আমিনুর রহমান আফসর, সুনামগনজ জেলা আল ইসলাহ’র নেতা শমছু মিয়া সজল, জগন্নাথপুর উপজেলা আল ইসলাহর নেতা শওকত আলী, বিশ্বনাথ উপজেলা আল ইসলাহর সভাপতি মাওলানা লুৎফুর রহমান গোয়াহরী, উপজেলা আল ইসলাহ নেতা মাহবুবুর রহমান আঙ্গুর, উপজেলা আল ইসলাহর সহ সভাপতি মাওলানা আকমল হোসাইন শাকুর, সিলেট স্টেডিয়াম জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আলী হোসেন লতিফি, উপজেলা আল ইসলাহ নেতা মাওলানা আব্দুল মুমিন, বিশ্বনাথ পৌর আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক শরীফ উদ্দীন।

এসময় অন্যানের মধ্যে উপজেলা আল ইসলাহ’র নেতা শেখ হাবিব উল্লাহ মাদরাসার সুপার মাওলানা শেখ শহিদুর রহমান, পৌর আল ইসলাহর সাধারণ সম্পাদক শেখ মো. শাহজাহান, বিশ্বনাথ দক্ষিণ বিশ্বনাথ তালামীযের সভাপতি ছাত্রনেতা হুসাইন আহমদ রাজন, বিশ্বনাথ পৌর আল ইসলাহর নেতা মাওলানা জাকারিয়া আহমদ, বিশ্বনাথ উপজেলা তালামীযের সাবেক সভাপতি ছাত্রনেতা আব্দুল মুক্তাদির ফয়সল, দশঘর ইউনিয়ন আল ইসলাহর সাধারণ সম্পাদক আব্দাল হোসেন, ১ নং ওয়ার্ড আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজিজুর রহমান, আল ইসলাহ নেতা এমদাদুল হক তুহিন সহ প্রমুখ।

সমাবেশে চামচ মার্কার মেয়রপ্রার্থী তার বক্তব্যে বলেন-ষড়যন্ত্র করে আমার প্রার্থীতা বাতিল করা হয়েছে। আমার বিজয় ছিনিয়ে নেয়ার জন্য সবধরনের পায়তারা করা হয়েছে। অবশেষে মহামান্য হাইকোর্ট থেকে আমার প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক নিয়ে আপনাদের কাছে যেতে আমার অনেক দেরী হয়েছে। এজন্য আমি এই সংক্ষিপ্ত সময়ে আপনাদের সকলের দ্বারে দ্বারে যেতে পারিনি। আমার এই অনিচ্ছাকৃত অপারগতার জন্য আমি আপনাদের কাছে দু:খপ্রকাশ করছি। আমার প্রতি জুলুম করা হয়েছে। তাই একজন মজলুম প্রার্থী হিসেবে আপনারা আমার প্রতি সহানুভূতি দেখাবেন এবং আগামী ২রা নভেম্বর বুধবার আমার চামচ প্রতীকে ভোটদিয়ে আমাকে জয়যুক্ত করবেন।
মেয়র প্রার্থী ফয়জুল ইসলাম আরো বলেন, আমরা আশংকা করছি যে, বিশ্বনাথের প্রথম এই পৌর নির্বাচনে জনতার রায়কে ছিনিয়ে নিতে ক্ষমতাসীন নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য জন্য এক সুগভীর ষড়যন্ত্র চলছে। নিরেপেক্ষ সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে যেই প্রার্থী বিজয়ী হোন না কেন আমরা তাকে স্বাগত জানাব। গাইবান্দার উপনির্বাচনের মত কারচুপি ও ইনজিনিয়ারিং করে জনতার রায়কে যাতে কোন অপশক্তি ছিনিয়ে নিতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রতিটি ভোটকেন্দ্রে নিচ্ছিদ্র পাহারা বসাতে হবে।

সমাবেশ শেষে একটি বিশাল গণ মিছিল উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্বনাথ আলীয়া মাদরাসায় গিয়ে পরিসমাপ্তি ঘটে।
এসময় মেয়র প্রার্থী তালুকদার ফয়জুল ইসলাম বলেন, ২রা নভেম্বরের নির্বাচনে আপনার আমার চামচ প্রতীকে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করলে আমি আপনাদেরকে একটি মডেল পৌরসভা উপহার দেব। সমবন্টনের মাধ্যমে এলাকার উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালিত করব।
প্রচার মিছিলে পৌরসভার ৯ ওয়ার্ডের বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *