বিশ্বনাথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭২ টি ল্যাপটপ বিতরণ

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১২টায় উপজেলা বিআরডিবি হলরুমে বিশ্বনাথ উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে উপজেলা ও পৌর এলাকার ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা এসএম নুনু মিয়ার সভাপতিত্বে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেন, কিছু অসৎ ব্যবসায়ী ও রাজনীতিবিদ সিন্ডিকেট করে দেশকে ধ্বংশ করে দিচ্ছেন। দেশ ও জাতির কাঙ্খিত উন্নয়ন করতে সবাইকে দেশপ্রেমিক হতে হবে। দেশপ্রেম ছাড়া সঠিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে ঘুষ-দূর্নীতি ও মাদকের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তোলতে হবে। তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠলে, তারা একদিন নিজেদের উন্নত জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতিকে অনেক কিছুই দিতে পারবে। তাই শিক্ষার্থীরা যাতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠেন সেজন্য শিক্ষকদেরকেই গূরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। অভিভাবকসহ আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে শিক্ষার্থীরা যাতে সুশিক্ষা অর্জনের পাশাপাশে অপরাধমূলক কর্মকান্ড থেকে দূরে থাকে।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সোহেল রানার পরিচালনায় অনুষ্ঠিত ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান, শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন উপজেলার গড়গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে কুলছুম, আলী আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. গৌছ আলী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন উপজেলার নতুন কুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হক, গীতা পাঠ করেন আকিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিমাংশু রায় হিমু এবং স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক।

এসময় উপস্হিত ছিলেন বিশ্বনাথ পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী, উপজেলা আওয়ামীলীগের ত্রান সম্পাদক আব্দুল মতিন, বিশ্বনাথ ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী সেলিম মেম্বার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক আর জে সিজিল মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *