বিশ্বনাথে ৫ ইউপি নির্বাচনে ১৫ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথ উপজেলার ৫ (অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ ও দেওকলস) ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ১৫ জন প্রার্থী।

রোববার (২৫ জুন) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদের ৫ জন প্রার্থী ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদের ১০ জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

এরপূর্বে গত ১৮ জুন (রোববার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত ইউনিয়ন পরিষদগুলোর ‘চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য’ পদে প্রতিদ্বন্দিতা করতে বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্বামী-স্ত্রীসহ মোট ২৬৯ জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র দাখিল করেন। তবে ১৯ জুন মনোনয়নপত্র বাছাইকালে সব প্রার্থীকে বৈধ ঘোষণা করেন নির্বাচনের দুই রিটার্ণিং কর্মকর্তা বিশ্বনাথ উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার ও গোয়াইঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন- রামপাশা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী সংগঠক শহীদ আহমদ, দৌলতপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ আব্দুল মুমিন, যুক্তরাজ্য প্রবাসী হানিফ খান, সংগঠক হেলাল আহমদ, দেওকলস ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী ও যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলী এনামুল চৌধুরী।

সাধারণ ওয়ার্ডের সদস্য পদে মনোনয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন- অলংকারী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে মখন মিয়া, ৫নং ওয়ার্ডে ফজলুর রহমান, ৭নং ওয়ার্ডে ফয়জুল ইসলাম, রামপাশা ইউনিয়নের ১নং ওয়ার্ডে আবুল হাসান, আব্দুর রউফ, দৌলতপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে মানিকুল ইসলাম, ৯নং ওয়ার্ডে জাবেদ মিয়া, দেওকলস ইউনিয়নের ৪নং ওয়ার্ডে সেলিম আহমদ, আঙ্গুর মিয়া, ৬নং ওয়ার্ডে আব্দুল মজিদ।

প্রার্থীতা প্রত্যাহার শেষে নির্বাচনী প্রতিদ্বন্দিতায় উপজেলার ৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‘চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ সদস্য’ পদে ঠিকে রইলো মোট ২৫৪ জন প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ২২, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ৪৮ জন ও সাধারণ সদস্য পদে ১৮৪ জন প্রার্থী।
২৬ জুন (সোমবার) তিন পদের ওই ১৮৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ হবে এবং ১৭ জুলাই ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে ভোট গ্রহন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *