বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় সাকিব

খেলাধুলা

এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই অনুশীলনে নেমে পড়েছেন সাকিব আল হাসান। বিপিএলের আসন্ন আসরকে সামনে রেখে মাঠে ফেরার লড়াই শুরু করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। চোটের কারণে ওয়ানডে বিশ্বকাপের শেষ ম্যাচে খেলা হয়নি সাকিবের।

এমনকি নিউজিল্যান্ডের বিপক্ষে হোম ও অ্যাওয়ে সিরিজেও ছিলেন না টাইগার দলপতি। এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়েই মাঠে ফিরতে যাচ্ছেন তিনি। বিপিএলকে সামনে রেখে সবার আগে অনুশীলন শুরু করেছে রংপুর রাইডার্স।

এদিন রংপুরের অনুশীলন শেষ হওয়ার প্রায় দেড় ঘণ্টা পর দলের সঙ্গে যোগ দেন টাইগার দলপতি সাকিব। দলের সঙ্গে যোগ দিয়ে অন্য ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনও করেন তিনি। কোচ সোহেল ইসলামের অধীনে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করেন সাকিবরা।

এদিকে গেল আসরে ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন সাকিব। এবার নতুন করে রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন তিনি। অন্যদিকে গত আসরে রংপুরের অধিনায়ক ছিলেন নুরুল হাসান সোহান। তাই কে হচ্ছেন ফ্র্যাঞ্চাইজিটির এবারের অধিনায়ক, তা নিয়েও প্রশ্ন উঠেছে। গুঞ্জন আছে, এবার সাকিবই রংপুর ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দেবেন।

আজ মঙ্গলবার ৯ জানুয়ারি নিজেদের মাঠে অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সাকিবের মন্তব্য, এটা তো রংপুর রাইডার্স সিদ্ধান্ত দেবে। তাদের জিজ্ঞেস করলে উত্তর পাবেন। আমার মতামতের ওপর কিছু নির্ভর করে না। একটা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে সবসময় মালিকদের ওপর নির্ভর করে তারা কাকে চায়, কীভাবে চায়। সেভাবেই সবকিছু পরিকল্পনা করে।

এ সময়ে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার প্রসঙ্গও উঠে আসে। জবাবে সাকিবের ভাষ্য, না, এগুলো নিয়ে এখনও কথা হয়নি। কিন্তু বোর্ডের সঙ্গে কথা হবে। যখন কথা হবে তখন এগুলো নিয়ে আলোচনা হবে। আলোচনার হওয়ার পর সবাই মিলে যেটা ভালো সিদ্ধান্ত মনে করবে, সেটাই নেবে আসলে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *