বুধবার থেকে বৃষ্টির আভাস

জাতীয়

স্টাফ রিপোর্টার:সারাদেশের ন্যায় সিলেটে তাপদাহে নাকাল জনজীবন। এরই মধ্যে আগামী ১৯ এপ্রিল বুধবার থেকে সিলেটে বৃষ্টি ও বজ্রবৃষ্টির আভাস জানিয়েছে সিলেট আবহাওয়া অফিস। বুধবার থেকে শুরু হওয়া বৃষ্টি ৪/৫ দিন স্থায়ী হতে পারে বলেও জানান তারা। রোববার সিলেটে সর্বোচ্চ ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট আবহাওয়া অফিসের সহকারী পরিচালক আহমদ।

এদিকে ২৩ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত দেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ু বিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে মোস্তফা কামাল পলাশ জানান, এপ্রিলের ২৩ তারিখ থেকে মে মাসের ৩ তারিখ পর্যন্ত বাংলাদেশ ও ভারতের মেঘালয় রাজ্যের সীমান্তের পাহাড়ি এলাকায় ১০ দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা নির্দেশ করছে আবহাওয়ার পূর্বাভাস মডেলগুলো। ফলে ময়মনসিংহ ও সিলেট বিভাগের হাওর এলাকায় পাহাড়ি ঢল নামার প্রবল সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, ময়মনসিংহ ও সিলেট বিভাগের হাওর অঞ্চলের নিচু এলাকাগুলোর সব ধান ২৫ এপ্রিলের মধ্যে কেটে ফেলার জন্য অনুরোধ জানাচ্ছি।

তিনি আরও জানান, এপ্রিল মাসের ২৩ তারিখ থেকে মে মাসের ১০ তারিখের মধ্যে ২টি শক্তিশালী পশ্চিমা লঘুচাপ বাংলাদেশ ও ভারতের ওপর দিয়ে অতিক্রম করবে যার কারণে শক্তিশালি কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টির হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *