বুধবার থেকে সিলেটজুড়ে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি!

সিলেট

জৈন্তাপুরের দরবস্তে শুক্রবারের দুর্ঘটনার রেশ ধরে সিলেটের পরিবহন সেক্টর ফের অশান্ত হয়ে উঠেছে। সোমবার সিলেট-তামাবিল সড়কে কর্মবিরতির পর শ্রমিকরা বুধবার থেকে সিলেট জেলাজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছেন।

গত শুক্রবার রাত ১০টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর উপজেলার দরবস্তে বাসের ধাক্কায় একটি ইজিবাইকের (টমটম) পাঁচ যাত্রী নিহত হন।

পরদিন শনিবার রাতে বৃহত্তর জৈন্তাপুর ১৭ পরগনার সালিশ সমন্বয় কমিটির বৈঠকে এই সড়কে অদক্ষ ও লাইসেন্সবিহীন চালকদের ছাঁটাইয়ের দাবি জানানো হয়। তার পূর্ব পর্যন্ত সড়কে বাস-মিনিবাস চলাচল করতে না দেয়ারও ঘোষণা দেয় হয়েছিল।

ঘোষণা অনুযায়ী রোববার সকাল থেকে বৃহত্তর জৈন্তাপুরের বাসিন্দারা সিলেট-তামাবিল সড়কে বাস চলাচলে বাধা দেন। জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদের নেতৃত্বে ঘটে এ ঘটনা।

ঊাস-মিনিবাস চলাচল বন্ধ করে দেয়ায় সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা পাল্টা পদক্ষেপ গ্রহণ করেন। রবিবার বিকেলে বৈঠক কওে তারা সিলেট-তামাবিল সড়কে সোমবার ভোর থেকে সবধরনের পরিবহন বন্ধ রাখার ঘোষণা দেন।

জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম সোমবার (১০ জুলাই) সন্ধ্যায় জানান, সোমবার সিলেট-তামাবিল সড়কে কোনো বাস চলেনি। তবে কিছু সিএনজি অটোরিকশা চলাচল করেছে। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তারা অপেক্ষা করবেন। তাদের দাবি পূরণ না হলে বুধবার থেকে সিলেট জেলাজুড়ে তারা অনির্দিষ্টকালের কর্মবিরতির শুরু করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *