বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা ও সমাজ কল্যাণ সংস্থার পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট সদর উপজেলা পাঁচ নং টুলটিকর ইউনিয়ন যা বর্তমানে সিলেট সিটির অন্তভূক্ত নবগঠিত ৩৬ নং ওয়ার্ডে
সোমবার (১৭ এপ্রিল) বিকেল ৩টায় বালুচর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা ও সমাজ কল্যাণ সংস্থার পক্ষ থেকে প্রতিবারের মতো ১০০০ টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় সমাজ সেবা পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম।

বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা ও সমাজ কল্যাণ সংস্থার উপদেষ্টা শেখ সফিক উদ্দিন এর সভাপতিত্বে ও সংস্থার সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান ফয়েজ ও ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মাছুমুর রহমান মাছুম এর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সমাজ সেবা উপ পরিচালক মোঃ আব্দুর রফিক।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ শিব্বির আহমেদ , রমিজ উদ্দিন বাবুল, সংস্থার সাধারণ সম্পাদক আশফাক জামান, সিরাজুল ইসলাম, আল ইসলাহ্ একতা উন্নয়নমুলক সংস্থার আহ্বায়ক হেলু আহমেদ, আব্দুস শহিদ, সহ সাংগঠনিক সম্পাদক ফজলুল হক চৌধুরী, মোঃ আলম মিয়া, মোঃ সালহউদ্দিন, সাবু আহমেদ, মোঃ নুনু মিয়া, মোঃ শিরু মিয়া, মোঃ লালা মিয়া, মোঃ সাজ্জাদ মিয়া, সৈয়দ জয়নাল আবেদীন আবেদ, আব্দুর রহিম , মুখলেস মিয়া, মঈন মিয়া, আব্দুল ক্বাইয়ুম, জাহাঙ্গীর, জালাল মিয়া, তাজুল ইসলাম, সজল মিয়া, আইনশৃংখলা বাহিনী, সহ সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বালুচর ১ নং চিশতিয়া জামে মসজিদের খতিব ও ইমাম,

অনুষ্ঠানে বক্তারা – আত্মমানবতার সেবায় নিয়োজিত, বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা ও সমাজ কল্যাণ সংস্থার সকল নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, করোনা ভাইরাসের সময় এই সংস্থা অসংখ্য অসহায় পরিবারের দরজায় গিয়ে আশার প্রদীপ জ্বালিয়েছে, সিলেটের আকস্মিক বন্যার সময় ও বানবাসীদের’কে -বিশুদ্ধ খাবার পানি ও খাদ্য সামগ্রী বিতরণ করে, শীতবস্ত্র বিতরণ করে। ঈদ উৎসব ছাড়াই অন্যান্য জাতি ধর্মের লোকদের ও সাহায্য সহযোগিতা করে যাচ্ছে, দলমত নির্বিশেষে সকলে মিলে এই সংস্থার মাধ্যমে নিঃস্বার্থে মানব সেবায় কাজ করে যাচ্ছে,সংস্থার সকল নেতৃবৃন্দের সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করেন।

সংস্থার উপদেষ্টা, শেখ শফিক উদ্দিন বলেন, “ঈদ মানে আনন্দ ঈদ মানেই খুশি, সমাজের গরীব ও অসহায় মানুষের মাঝে ঈদের আনন্দকে ভাগাভাগি করার লক্ষ্যেই আমাদের এই ক্ষুদ্র আয়োজন, আমাদের এই বিতরণ কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন – সংস্থার প্রতিষ্ঠাতা তাঁহার (বাবা) ৫ নং টুলটিকর ইউনিয়ন চেয়ারম্যান মরহুম শেখ মনির উদ্দিন।
তিনি এই সংস্থার মাধ্যমে গরীব দুঃখী অসহায় মানুষের জন্য নিরলসভাবে কাজ করে গেছেন, তারই ধারাবাহিকতায় আমিও আমরা পরিবারের সবার সহযোগিতা ,ও সংস্থার সকল সদস্য নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতায় কাজ করে যাচ্ছি, তিনি তার পরিবারবর্গের সবার জন্য দোয়ার দরখাস্ত করেন দেশবাসীর কাছে।

উল্লেখ্যঃ সংস্থাটি ২০০৮ ইং থেকে অসহায় মানুষের জন্য নিরবচ্ছিন্ন ভাবে কাজ করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *