বেনাপোল সীমান্তে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

জাতীয়
স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ
আজ (১৩ সেপ্টেম্বর)  মঙ্গলবার দুপুর ১২ টায় যশোর জেলার বেনাপোল পোর্ট থানার রঘুনাথপুর সীমান্তের কাঁটাতারের বেড়ার আনুমানিক ১৫ গজ বাংলাদেশ সীমান্তের ভেতরে খালপাড় থেকে বিবস্ত্র অবস্থায় অজ্ঞাত ব্যক্তি (৪০) এর মরদেহটি উদ্ধার করা হয়েছে।
তার শরীরে একাধিক আঘাতের চিহৃ রয়েছে এবং দুই পা বাঁধা ছিল।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন যশোরে নাভারণ সার্কেলের  এএসপি জুয়েল ইমরান ও যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের উপ-পরিচালক সাজ্জাত হোসেন। অপর প্রান্তে বিএসএফের টহল দলকে তাদের সড়ক থেকে নেমে এসে মরদেহের ২০ গজের মধ্যে অস্ত্র হাতে টহল দিতে দেখা গেছে।
রঘুনাথপুর গ্রামের নাসির উদ্দিন নামের এ ব্যক্তি জানান- সকালের দিকে গ্রামের কৃষকরা মাঠে কাজ করার সময় মৃতদেহটি দেখতে পান। পরে বেনাপোল পোর্ট থানার পুলিশকে বিষয়টি জানানো হয়। দুপুর ১২টার দিকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।
ধারণা করা হচ্ছে, কেউ বা কারা তাকে হত্যা করে  মাঠে ফেলে রেখে গেছেন। মরদেহের শরীরে নির্যাতন ও টেনে আনার দাগ রয়েছে। তবে তার নাম-ঠিকানা পাওয়া যায়নি।
স্থানীয় সিরাজুল হক বলেন,-ওই ব্যক্তির গায়ে কয়েকশ লাঠির আঘাতের চিহৃ রয়েছে। তাকে বেধড়কভাবে পিটিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ হত্যা করতে পারে। কারণ সীমান্ত অঞ্চলে এটা কোনো নতুন ঘটনা নয়।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের উপ-পরিচালক সাজ্জাত হোসেন বলেন,-কীভাবে কারা তাকে হত্যা করেছে এই মুহূর্তে বলা যাবে না। এটা তদন্ত সাপেক্ষে জানা যাবে। আমরা বিএসএফের সঙ্গে কথা বলেছি। তারা ওই ব্যক্তিকে হত্যা করেননি বলে আমাদের জানিয়েছেন।
যশোর নাভারণ সার্কেল এএসপি জুয়েল ইমরান বলেন- তাকে হত্যা করে মাঠে ফেলে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কীভাবে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে এটা তদন্ত না করে বলা সম্ভব না।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *