ব্রাজিলের বিশ্বকাপ দলে জায়গা পেলেন যারা

খেলাধুলা

কাতারের ফুটবল বিশ্বকাপ শুরু হতে বাকি মাত্র দুই সপ্তাহ। বিশ্বকাপের দল ঘোষণার শুরু হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের মাধ্যমে।

সোমবার ২৬ সদস্যের দল ঘোষণা করেন দলটির কোচ তিতে।

ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন কৌতিনহো। দলে সুযোগ পাননি অভিজ্ঞ ডিফেন্ডার মার্সেলো। এছাড়া লিভারপুল তারকা রবার্তো ফিরমিনোরও জায়গা হয়নি স্কোয়াডে।

ফিরমিনো-মার্সেলো বাদ পড়লেও বিশ্বকাপ দিয়ে আবার দলে ফিরেছেন দানি আলভেস ও গ্যাব্রিয়েল জেসুস। দীর্ঘদিন ধরেই দলের বাইরে ছিলেন এই দুই তারকা। কিন্তু বিশ্ব আসরে অভিজ্ঞ দুই খেলোয়াড়ের ওপর ভরসা রেখেছেন ব্রাজিলের কোচ তিতে।

ব্রাজিলের বিশ্বকাপ শুরু হচ্ছে ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে। গ্রুপ ‘জি’তে ব্রাজিলের অপর দুই ম্যাচে ২৮ নভেম্বর সুইজারল্যান্ডের বিপক্ষে আর ২ ডিসেম্বর ক্যামেরুনের বিপক্ষে।

দলে সর্বোচ্চ তিনজন সুযোগ পেয়েছে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড এবং জুভেন্টাস থেকে। দুইজন করে আছে পিএসজি, লিভারপুল, আর্সেনাল, ফ্ল্যামেঙ্গো থেকে। একজন করে আছেন ম্যানচেস্টার সিটি, চেলসি, ওয়েস্ট হাম, নিউক্যাসল ইউনাইটেড, পালমেইরাস, পুমাস, সেভিয়া, বার্সেলোনা এবং টটেনহাম হটস্পার্স থেকে।

২৬ সদস্যের ব্রাজিল দল-

গোলরক্ষক: অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন মোরেস (ম্যানচেস্টার সিটি),ওয়েভারটন (পালমেইরাস)

রক্ষণভাগ: দানিলো (জুভেন্টাস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), দানি আলভেজ (পুমাস), অ্যালেক্স তেয়াস (সেভিয়া), থিয়াগো সিলভা (চেলসি), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), ব্রেমার (জুভেন্টাস)।

মধ্যমাঠ: কার্লোস ক্যাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), ফ্যাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), লুকাস পাকুয়েতা (ওয়েস্ট হাম), এভারটন রিভেইরো (ফ্ল্যামেঙ্গো)।

আক্রমণভাগ: নেইমার জুনিয়র (পিএসজি), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রাফিনহা (বার্সেলোনা), অ্যান্থনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), রিচার্লিসন (টটেনহাম হটস্পার্স), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো), গ্যাব্রিয়েল মার্টিনেল্লি (আর্সেনাল)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *