ব্রাজিলের রিচার্লিসনের গোলই ফিফার সেরা

খেলাধুলা

কাতার বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে বাইসাইকেল কিকে দ্বিতীয় গোল করেছিলেন রিচার্লিসন।

ভোটাভুটির মাধ্যমে এই গোলটিকেই কাতার বিশ্বকাপের ‘গোল অব দ্য টুর্নামেন্ট’ হিসেবে বেছে নিয়েছে ফিফা।

ম্যাচের ৭৩ মিনিটে বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়ুসের পাস বাঁ পায়ে রিসিভ করে বলটা মাথার ওপর তোলেন রিচার্লিসন। এরপর শরীর ঘুরিয়ে ডান পায়ে বাইসাইকেল কিক নেন। বলটা বাঁ পোস্ট ঘেঁষে আশ্রয় নেয় সার্বিয়ার জালে। ধারাভাষ্যকার তখনই বলেছিলেন, টুর্নামেন্টের সেরা গোলের তালিকায় টটেনহাম তারকার এই গোলটিও থাকবে।

ফিফা কাতার বিশ্বকাপে মোট ১০টি গোল বাছাই করে ভক্তদের কাছে ভোট চেয়েছিল। ভক্তদের ভোটাভুটি শেষে আজ ফিফা টুইটে জানিয়েছে, সার্বিয়ার বিপক্ষে রিচার্লিসনের গোলটাই সেরা। বাছাই করা গোলগুলোর মধ্যে পোল্যান্ডের বিপক্ষে এমবাপ্পের গোল, ক্রোয়েশিয়ার বিপক্ষে নেইমারের গোল এবং মেক্সিকোর বিপক্ষে এনজো ফার্নান্দেজের দৃষ্টিনন্দন গোলও ছিল।

ফিফা এর আগে সংক্ষিপ্ত তালিকার জন্য মনোনীত ১০টি গোলের তালিকা প্রকাশ করে। এর মধ্যে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে রিচার্লিসনের গোলটি, ইকুয়েডরের বিপক্ষে নেদারল্যান্ডসের কোডি গাপকোর গোল, সার্বিয়ার বিপক্ষে ক্যামেরুনের ভিনসেন্ট আবুবকরের গোল, ব্রাজিলের বিপক্ষে পাইক–সেং–হুয়োর গোল, সৌদি আরবের বিপক্ষে মেক্সিকোর লুইস চাভেজের গোল ও আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের সালেম–আল দাওসারির গোলটিও জায়গা করে নেয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *