ব্রিগেডিয়ার আব্দুল মালিকের জানাযা বুধবার বাদ যোহর

জাতীয়

সিলেটের কৃতিসন্তান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও দেশের প্রথিতযশা হৃদরোগ বিশেষজ্ঞ জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিকের মরদেহ বুধবার সড়কপথে সিলেট নিয়ে আসা হবে। সিলেটের দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ নোয়াগাঁও গ্রামে বাদ যোহর জানাযা শেষে দাফন করা হবে বলে তাঁর পারিবারিক সুত্র নিশ্চিত করেছে।

এর আগে, প্রথম জানাজা অনুষ্ঠিত হবে আজ মঙ্গলবার বাদ জোহর জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট হাসপাতালে, দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বাদ আসর শ্যামলী শাহী জামে মসজিদ এবং তৃতীয় জানাজা হবে বাদ মাগরিব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে (মিরপুর ২)।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ কর্তৃপক্ষ সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৯টা ৪০ মিনিটে ঢাকায় তার প্রতিষ্ঠিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর।

ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিকের পারিবারিক সুত্র জানায়, আগামীকাল বুধবার দুপুরে লাশবাহী গাড়িতে করে তাঁর লাশ সিলেটে নিয়ে আসা হবে। তারপর তাঁর জন্মস্থান দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ নোয়াগাও গ্রামে বাদ যোহর জানাযা শেষে সেখানেই দাফন করা হবে।

মৃত্যুকালে আব্দুল মালিকের স্ত্রী আশরাফুন্নেসা খাতুন, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর মেয়ে ডাক্তার ফজিলাতুন্নেছা মালিক ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইন্সটিটিউট, ঢাকার কার্ডিওলজি বিভাগের অধ্যাপক। তার ছেলে মাসুদ মালিক একজন ব্যবসায়ী ও অপর ছেলে মনজুর মালিক বর্তমানে কানাডায় কর্মরত।

আব্দুল মালিক ১৯২৯ সালের ১ ডিসেম্বর সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামে জন্মগ্রহণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *