ভারতকে বিশ্বকাপ জিতিয়ে অবসরের ঘোষণা দিলেন রোহিত শর্মা

খেলাধুলা

শ্বাসরুদ্ধকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানের পরাজিত করে ১৩ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের হিসেবে ধরলে ১৭ বছরের আক্ষেপ ঘুচিয়েছে টিম ইন্ডিয়া। এদিকে এই আসর দিয়ে নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টেনেছেন ভারতের সাবেক অধিনায়ক ও ফাইনালের ম্যাচসেরা বিরাট কোহলি। 

কোহলির পর এবার অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা। তবে ওয়ানডে ও টেস্টে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি। ম্যাচ শেষে রোহিত জানান, এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার এর থেকে ভাল মুহূর্ত হতে পারে না। আমি বিশ্বকাপ জিততে মরিয়া ছিলাম। শেষ পর্যন্ত যে জিততে পেরেছি তার জন্য খুশি।

ভারতের অধিনায়ক বলেন, হারতে হারতে সবাই বুঝেছে, কঠিন পরিস্থিতিতে কেমন খেলতে হয়। দেওয়ালে পিঠ ঠেকে গেলে কী ভাবে ফিরতে হয়, সেটা আমরা দেখিয়েছি। যখন খেলা দক্ষিণ আফ্রিকার হাতে ছিল তখনও আমরা একটা দল হিসাবে খেলেছি। আমরা জিততে চেয়েছিলাম। এ রকম একটা প্রতিযোগিতা জিততে চেয়েছিলাম। দলের সবাইকে নিয়ে আমি গর্বিত।

২০০৭ সালের ১৯ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় রোহিতের। এর মাঝে কেটে গেছে ১৭ বছর। এ সময়ের মধ্যে তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ১৫৯টি। ১৪০.৮৯ স্ট্রাইকরেটে করেছেন ৪ হাজার ২৩১ রান। যেখানে রয়েছে ৫টি শতক ও ৩২টি অর্ধশতক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *