ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

খেলাধুলা

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে আগের ম্যাচেই রান বন্যা বইয়ে দিয়েছিলো দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা। দুই দল মিলে তুলেছিলেন প্রায় ৭৭০ রান। সেই মাঠেই আজ আফগানিস্তানের মুখোমুখি ভারত।

সবারই শঙ্কা, এই ম্যাচে না আফগানিস্তানের বিপক্ষে জ্বলে উঠে ভারতের ব্যাটাররা। তাহলে কোথায় গিয়ে থামবে তারা? কিন্তু সে সুযোগ পাচ্ছেন না আর রোহিত শর্মা, বিরাট কোহলিরা। কারণ, টস জিতেছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি।

বাংলাদেশের কাছে প্রথম ম্যাচে হেরে গেলেও আফগানিস্তান তাদের একাদশে কোনো পরিবর্তন আনেনি আজ। অনদিকে ভারত একটি পরিবর্তন এনে একাদশ সাজিয়েছে। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের পরিবর্তে দলে নেয়া হয়েছে পেসার শার্দুল ঠাকুরকে।

টসের আগে ক্রিকেট বিশেষজ্ঞ গৌতম গম্ভির বলেন, এটি একটি ব্যাটিং পিচ। আমি হলে এই পিচে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতাম। একই পিচে দক্ষিণ আফ্রিকা ৪২৮ রান করেছে।

টস জয় করে ব্যাট করার সিদ্ধান্ত সম্পর্কে আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি বলেন, ‘ব্যাটিং করার জন্য এটা খুবই ভালো একটি মাঠ। আশা করি যদি আমরা বড় একটি লক্ষ্য দাঁড় করাতে পারি, তাহলে সেটা রক্ষার জন্য আমাদের বোলিং সক্ষমতা আছে।’

রোহিত শর্মা চেয়েছিলেন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে। কারণ, অনুশীলন করতে গিয়ে তারা দেখেছেন, সন্ধ্যার পর শিশির পড়ে। সে কারণে দ্বিতীয় ইনিংসে ব্যাট করাটা যুক্তিযুক্ত হিসেবেই মনে করছেন তিনি। টস না জিতলেও সে সুযোগটা পেয়ে গেছেন আফগান অধিনায়ক।

আফগানিস্তান একাদশ

রহমানুল্লাহ গুরবাজ, ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব-উর রহমান, ফজলহক ফারুকি, নাভিন-উল হক।

ভারত একাদশ

রোহিত শর্মা, ইশান কিশান, বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, জসপ্রিতম বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *