ভারতের বিপক্ষে যে একাদশ হতে পারে টাইগারদের

খেলাধুলা

ভারতের বিপক্ষে ঘরের মাঠে সাত বছর পর ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। দুদলের দ্বৈরথ রোমাঞ্চ ছড়াচ্ছে হোম অব ক্রিকেটে। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শুরু হচ্ছে আজ।

শেরেবাংলায় দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।

সিরিজ শুরুর আগেই কুঁচকির ইনজুরিতে সিরিজ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের এক নম্বর ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে পুরো ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করবেন উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে কেমন হতে পারে বাংলাদেশ স্কোয়াড এ নিয়ে চলছে জল্পনা।

তবে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনেও অধিনায়ক লিটন দাস কোনো স্পষ্ট ধারণা দেননি। বরং জানিয়েছেন, এখনো ওসব নিয়ে কথা হয়নি।

পুরনো অভিজ্ঞতার হিসেবে জানা যায় কোচ রাসেল ডমিঙ্গো সাধারণত ওপেনিংয়ে ডান ও বাঁ হাতি কম্বিনেশন পছন্দ করেন। যদি তাই হয়, তা হলে তামিমের অনুপস্থিতিতে শান্তকে ওপেনার হিসেবে খেলানো হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। ওপেনিংয়ে ডান ও বাঁ হাতি কম্বিনেশন থাকলে লিটন বা বিজয়ের সঙ্গে নাজমুল হোসেন শান্তর খেলা একরকম নিশ্চিত।

এ তিনজনের একজনকে আবার তিনেও খেলানো হতে পারে। সে ক্ষেত্রে সাকিব চারে, মুশফিক পাঁচ, রিয়াদ ছয় আর আফিফ সাত নম্বরে খেলবেন।

আট নম্বরে মিরাজ এবং সঙ্গে তিন পেসার মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ এবং এবাদত হোসেন আর শরিফুল ইসলামের যে কোনো একজন খেলবেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ লিটন দাস (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও এবাদত হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *