ভারতে পাচারের উদ্দেশ্যে নেওয়া সাত কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার, গ্রেফতার ২ ও নিহত ১

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

গতকাল(২ সেপ্টেম্বর) শুক্রবার দিবাগত রাত আনুমানিক একটায় যশোর গোয়েন্দা পুলিশ ও শার্শা থানা পুলিশ অভিযান পরিচালনা করে ৯ কেজি ৭ শত ৫৮ গ্রাম ওজনের ৩০ টি স্বর্ণের বার ও ১টি প্রাইভেট কারসহ (ঢাকা মেট্রো-গ ২২-০৪২৪) স্বর্ণ পাচারকারী রবিন(৩৫) ও আবুল কাশেম(৩৫) কে আটক করেন। আটককৃত রবিন কুমিল্লা জেলার হোমনা থানার আবুল সরকারের ছেলে ও আবুল কাশেম একই জেলার দাউদকান্দি উপজেলার কবির হোসেনের ছেলে।

যশোরের নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান বলেন- গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নাভারন সাতক্ষীরা সড়কের জামতলা এলাকার পাঁচপুকুর নামক স্থানে অভিযান চালায় যশোর ডিবি ও শার্শা থানার টহলদলের পুলিশ সদস্যরা এবং প্রাইভেটকারসহ ২ আসামিকে আটক করেন।আটকের পর আসামি রবিনের দেহ ও প্রাইভেটকার তল্লাশি করে গাড়িতে সুকৌশলে লুকিয়ে রাখা ৯ কেজি ৭ শত ৫৮ গ্রাম ওজনের ৩০ পিস সোনারবার উদ্ধার করেন।যার আনুমানিক বাজারমূল্য ৭ কোটি টাকা।

স্বর্নসহ পাচারকারীদের শার্শা থানায় সোপর্দ করা হয়েছে এবং আসামীদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য সীমান্তবর্তী যশোর জেলায় সীমান্তের গডফাদাররা দীর্ঘদিন যাবত সীমান্তপথে ভারতে সোনা পাচার করে আসছে এবং এই সব পাচারকারীদের রয়েছে বিশাল মাফিয়া গ্রুপ।গতকালকে যখন পুলিশের এই বিশেষ অভিযান পরিচালিত হয় তখন ২৫-৩০টি মোটরসাইকেল যোগে প্রায় ৫০-৬০ জন যুবক পুলিশের উপর বোমা বর্ষন করে এবং আত্মরক্ষার্থে পুলিশও গুলি এবং রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয় এবংহামলাকারীদের ফেলে যাওয়া ৩টি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

মৃতব্যক্তির দেহ ময়নাতদন্তের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *