ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৭

জাতীয়

ভারতের উত্তরাখণ্ডের কেদারনাথের কাছে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলটসহ সাতজন নিহত হয়েছেন। কর্মকর্তারা জানান, তীর্থযাত্রীদের বহনকারী হেলিকপ্টারটি বেলা ১১টা ৪০ মিনিটে রুদ্রপ্রয়াগের গারুদ চাট্টির কাছে কেদারনাথ মন্দির থেকে উড্ডয়নের ঠিক পরেই বিধ্বস্ত হয়।

উত্তরাখণ্ড সিভিল অ্যাভিয়েশন ডেভেলপমেন্ট অথরিটির সিইও সি রবি শঙ্কর বলেন, ছয়জন তীর্থযাত্রী এবং একজন পাইলটের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্তে দেখা গেছে, খারাপ আবহাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। শঙ্কর বলেন, দুর্ঘটনার সঠিক কারণ তদন্তের পরে জানা যাবে। এভিয়েশন রেগুলেটর সূত্রে জানা যায়, গারুদ চাট্টির কাছে আগুন লাগার আগে হেলিকপ্টারটিতে বিকট শব্দ শোনা গিয়েছিল।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, দিল্লিভিত্তিক আরিয়ান এভিয়েশনের একটি বেল ৪০৭ হেলিকপ্টার ভিটি-আরপিএন কেদারনাথ থেকে গুপ্তকাশী যাওয়ার পথে সম্ভবত মেঘলা আবহাওয়ার কারণে বিধ্বস্ত হয়েছে।
ঘটনাস্থলের ছবিতে ধোঁয়ার বিশাল কুণ্ডলী দেখা গেছে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ), স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ) এবং জেলা পুলিশ দুর্ঘটনাস্থলে যৌথ অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালাচ্ছে। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি।
বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এ ঘটনায় তার ক্ষোভ প্রকাশ করেছেন এবং বলেন, তারা রাজ্য সরকারের সঙ্গে নিরবচ্ছিন্ন যোগাযোগ রাখছেন। ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হেলিকপ্টার দুর্ঘটনায় তীর্থযাত্রী এবং পাইলটের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। সূত্র: এনডিটিভি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *