ভারত থেকে কোথায় যাবেন সাকিব, যা জানা গেল

খেলাধুলা

হয়তো ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশের মাটিতে সাদা পোশাককে বিদায় জানানোর ইচ্ছা পোষণ করলেও, আপাতদৃষ্টিতে সেটা হওয়ার সম্ভাবনা ক্ষীণ। এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠেছে ভারত সিরিজ শেষে কোথায় যাবেন সাকিব?

দেশের শীর্ষস্থানীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী আগামী ১ অক্টোবর শেষ হচ্ছে কানপুর টেস্ট। এরপর দলের বেশিরভাগ সদস্যরা দেশে ফিরবেন। যদিও সেই বহরের সঙ্গে ফেরার হচ্ছে না সাকিবের। কারণ অন্তর্বর্তী সরকারের পক্ষ থেকে তাকে নিরাপত্তা দেওয়ার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আর বিষয়টি যে বিসিবির হাতে নেই, সেটাও জানিয়েছেন সভাপতি ফারুক আহমেদ।

এক মাসের বেশি সময় পরিবারের কাছ থেকে দূরে থাকা সাকিব কানপুর টেস্ট শেষ করেই স্ত্রী–সন্তানদের কাছে ফিরে যাবেন। কিন্তু এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলতে আদৌ বাংলাদেশে আসবেন কি না, সেটা এখনও অনিশ্চিত। এ অবস্থায় বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে যাওয়ার ব্যাপারে আশ্বস্ত না হলে সাকিব হয়তো বাংলাদেশে আসার ঝুঁকে নেবেন না।

এর আগে দেশে ফেরার আকুতি জানিয়ে সংবাদমাধ্যমে সাকিব বলেন, ‘যদি সুযোগ থাকে, আমি যদি দেশে গিয়ে খেলতে পারি, মিরপুর টেস্ট হবে আমার জন্য শেষ ম্যাচ। তারা নিরাপত্তার বিষয়গুলো জানে এবং চেষ্টা করছে যে কীভাবে এটাকে সুন্দরভাবে আয়োজন করা যায়। যেন, আমি সেখানে গিয়ে খেলতেও পারি এবং নিরাপদ অনুভব করি। একই সঙ্গে দেশের বাইরেও যখন আসতে হবে, তখন যেন আসতে পারি। আমার যেন কোনো সমস্যা না হয়।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *