ভূকশিমইল ইউনিয়নবাসীকে জিল্লুর রহমান লিলু’র ঈদ শুভেচ্ছা

মৌলভীবাজার

মুসলমানদের বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা উপলক্ষে ভূকশিমইল ইউনিয়ন সহ দেশে-বিদেশে অবস্থানরত সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এম জিল্লুর রহমান লিলু,চেয়ারম্যান :- আলহাজ্ব এম এ ছোবহান এন্ড মিসেস রেনু বেগম ওয়েলফেয়ার ট্রাস্ট।
সাধারণ সম্পাদক :- টি এন টি গেইম চেঞ্জার ক্লাব, প্যারিস।
সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক :- কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রা‌ন্স।
প্রচার সম্পাদক :- সংলাপ অনলাইন পাঠক মেলা ফ্রা‌ন্স পরিবার।অন্যতম প্রতিষ্ঠাতা :- আঞ্জুমানে খেদমতে কোরআন,মুক্তাজিপুর,ভূকশিমইল,কুলাউড়া।

এক শুভেচ্ছা বার্তায় তিনি  পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভূকশিমইল ইউনিয়নসহ দেশে-বিদেশে অবস্থানরত সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি  বলেন, মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমানরা ঈদুল আজহা উদযাপন করবেন। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ঈদুল আজহার জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করবেন। পবিত্র এ হজ্বের মৌসুমে পশু কোরবানির মাধ্যমে মানুষের মনের কু-প্রবৃত্তিকে কোরবান করা হয়। ঈদুল আযহা ত্যাগ ও কোরবানির বৈশিষ্ট্যে মণ্ডিত। এর সাথে জড়িত রয়েছে হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর মহান ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন। আমরা ইসলামের নির্দেশিত পথে কোরবানি করে সেই ত্যাগের আদর্শ যেন অনুসরণ করি। আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে সার্থকভাবে ঈদ উদযাপন।

আসুন, আমরা সবাই পবিত্র ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ ও দেশ গড়ে তুলি। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে আনুক এই কামনা করেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *