মধ্যনগরে সাংবাদিকের উপর হামলা,থানায় অভিযোগ

সুনামগঞ্জ

ধর্মপাশা ও মধ্যনগর প্রতিনিধিঃ

সুনামগঞ্জের মধ্যনগরে পূর্ব বিরোধের জের ধরে এক সাংবাদিককে মারধর করা হয়েছে। আহত ওই সাংবাদিক স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। তাঁর বাড়ি উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের গড়াকাটা গ্রামে। ওই সাংবাদিকের নাম এম স্বপন জাহান (৩০)। তিনি দৈনিক আলোকিত প্রতিদিন,দ্যা মেইল বিডি ও একুশে সংবাদ পত্রিকার মধ্যনগর উপজেলা প্রতিনিধি।

শনিবার (২৪শে জুন) রাতে উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের গড়াকাটা বাজারে তাঁর ওপর হামলা হয়। রাতেই একই গ্রামের পাঁচজনকে আসামি করে মধ্যনগর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। আসামিরা হলেন জয়নাল মিয়া (৫৫), তাজু মিয়া (৪৫), মন্নাফ মিয়া (৪০), লালন মিয়া (২৫) ও কালন (২৯)।

অভিযোগে বলা হয়, আসামিরা সবাই ইউনিয়নের গড়াকাটা গ্রামের বাসিন্দা। এলাকায় মাদক সেবন, ব্যবসা ও নানা অপকর্মের সঙ্গে জড়িত। তাঁরা মদ পান করে প্রায় প্রতিদিনই গড়াকাটা বাজারে মাতলামি করে মানুষজনকে বিরক্ত আসছিলেন। মাদক ব্যবসার জন্য জয়নাল মিয়াকে পুলিশ দু-তিন বছর আগে মদসহ গ্রেপ্তারও করেছিল। বিষয়টি নিয়ে প্রতিবেদন করেছিলেন স্বপন জাহান। তা নিয়ে জয়নাল ও তাঁর লোকজন ওই সাংবাদিকের ওপর ক্ষিপ্ত ছিলেন। তাঁরা স্বপন জাহানকে দেখে নেওয়ার হুমকি দিয়ে আসছিলেন।

স্বপন জাহান জানান, গতকাল শনিবার রাত আটটার দিকে তিনি গড়াকাটা বাজারে একটি চায়ের স্টলে বসে আড্ডা দিচ্ছিলেন। দোকান থেকে বের হয়ে সামনের সড়কে যাওয়া মাত্রই তাঁকে মাদকব্যবসায়ী জয়নাল মিয়া ও তাঁর লোকজন অশ্লীল ভাষায় গালিগালাজ শুরু করে।

স্বপন জানান বলেন, ‘আমি প্রতিবাদ করা মাত্রই মাদকব্যবসায়ী ও মাদকসেবী জয়নাল মিয়ার নেতৃত্বে তাঁর লোকজন আমার ওপর হামলা চালিয়ে আমাকে এলোপাতাড়ি কিল–ঘুষি ও লাথি মেরে আহত করেছে। পরে লোকজন এগিয়ে এসে উদ্ধার করে আমাকে বাড়িতে পৌঁছে দেয়। আমি স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছি। ঘটনার পর থেকে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।’

তবে এ অভিযোগ মিথ্যা বলে দাবি করে জয়নাল মিয়া বলেন, ‘আমি ও আমার লোকজন কোনো সাংবাদিককে মারধর করিনি। অভিযোগগুলো মিথ্যা।’

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক জানান, মারধরের বিষয়ে সাংবাদিকের অভিযোগ পেয়েছেন এবং প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *