মধ্যরাতে কাউন্সিলর আজাদের বাসায় হামলা-ভাঙচুর

সিলেট

সিলেট সিটি কর্পোরেশন এর ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমানের বাসভবনে মধ্যরাতে হামলার অভিযোগ পাওয়া গেছে।

 

গতকাল বৃহস্পতিবার রাত দেড়টার দিকে নগরীর ভাটাটিকর এলাকায় এ ঘটনা ঘটে। একইসঙ্গে গতকাল রাতে আজাদুরের ঘনিষ্ঠ অনুসারী ও মহানগর যুবলীগের সদস্য শমশের আলীর বাসায়ও হামলা হয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এসব ঘটনায় চারজন আহত হয়েছেন বলে জানা গেছে। তাঁরা হলেন আজাদুরের ভাইয়ের ছেলে তাহমিদুর রহমান এবং তাঁর অনুসারী হীরক রঞ্জন দে পাপলু, ফয়ছল ও মুতাছির আহত হন। চাঁদাবাজি-দখলবাজির প্রতিবাদ করায় এ হামলা হয়েছে বলে অভিযোগ করেন আজদুর রহমান। আজাদুর ওই ওয়ার্ডে টানা পাঁচবারের নির্বাচিত কাউন্সিলর ও সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

 

সেই সঙ্গে  সিলেটের আলোচিত ‘টিলাগড় গ্রুপ’ নামের একটি অংশের নেতা হিসেবেও পরিচিত তিনি। এর বাইরে টিলাগড় গ্রুপে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এবং সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর) আসনের সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রণজিত সরকারের পৃথক দুটি দল আছে।

 

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, আজাদুরের বাসায় হামলাকারীদের কেউ কেউ স্থানীয়ভাবে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। তবে আজাদুরের বাসায় হামলার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে তাঁর অনুসারীরা জড়ো হয়ে হামলাকারীদের ধাওয়া দেয়। ধাওয়ার মুখে হামলাকারীরা সেখান থেকে পালিয়ে যান।

 

এরপর কয়েকজন হামলাকারীর বাসায় আজাদুরের অনুসারীরাও হামলার চেষ্টা চালান। কাউন্সিলর আজাদুর রহমান অভিযোগ করে বলেন, ‘এলাকায় বিভিন্ন চাঁদাবাজি, হামলা-দখলবাজি চালিয়ে আসছে একটি চিহ্নিত মাদকসেবী চক্র। তাদের বিরুদ্ধে এলাকাবাসী বিভিন্ন সময় আমার কাছে অভিযোগ করেছে। সেসব অভিযোগের পরিপ্রেক্ষিতে বিভিন্ন ঘটনায় তাদের বিরুদ্ধে আমার অবস্থান ছিল। ওই ক্ষোভ থেকেই তারা হামলা চালিয়েছে।

 

এ ঘটনায় থানায় মামলা করব।’ জানতে চাইলে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘যাঁরা হামলা করেছেন, তাঁরা চোর-ডাকাত; কোনো গ্রুপের (দল) নন। এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমি সংশ্লিষ্টদের অনুরোধ করেছি।

আজাদুর রহমানের সঙ্গেও আমার কথা হয়েছে।’ হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *