মহানগরে বিএনপির ‘কালো পতাকা মিছিল’ আজ

রাজনীতি

সরকার পতনের এক দফা যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ ঢাকা ছাড়া দেশের সব মহানগরে ‘কালো পতাকা মিছিল’ করবে বিএনপিসহ সমমনা জোটগুলো।

গত মঙ্গলবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকারের দমন-নিপীড়ন ও গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। শুক্রবার ঢাকা মহানগরে কর্মসূচি পালিত হয়েছে। আজ ঢাকা ছাড়া দেশের সব মহানগরে যুগপৎভাবে কালো পতাকা নিয়ে মিছিল করবে দলটি।

গত ১২ জুলাই সরকার হটানোর এক দফার আন্দোলন শুরুর পর ঢাকায় মহাসমাবেশ, ঢাকার চার প্রবেশমুখে ‘অবস্থান’ কর্মসূচি এবং একাধিকবার গণমিছিল করেছে বিএনপিসহ বিরোধী দলগুলো।

এর আগে ১১ ও ১৮ আগস্ট গণমিছিল হয়। অর্থাৎ চলতি আগস্ট মাসের গত তিন শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিনে বিএনপিসহ সরকারবিরোধী দলগুলো গণমিছিল করেছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা গণমিছিলে অংশ নিয়েছেন।

বিএনপি ছাড়াও গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম ও পিপলস পার্টি, সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি, এনডিএম, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, গণঅধিকার পরিষদের দুই অংশ, এবি পার্টি, জনতার অধিকার পার্টি ও এনডিপি পৃথকভাবে রাজধানীর বিভিন্ন এলাকায় কর্মসূচি পালন করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *