মহাসমারোহে বরকল থানার শতবর্ষ উদযাপন

জাতীয়

আরিফুল ইসলাম সিকদার:

আজ “রুপের রানী” হিসেবে খ্যাত রাঙামাটির অন্যতম প্রচীনতম থানা বরকলে মহাসমারোহে শতবর্ষ পুর্তি উদযাপনের আয়োজন করা হয়।

বরকল থানা পুলিশের আয়োজনে এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা ও বরকল উপজেলা পরিষদের সার্বিক সহযোগীতায় আজ দিনব্যাপী বিভীন্ন আয়োজনের মাধ্যমে দিনটি উদযাপন করা হয়।

রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিপিএম এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ২৯৯ নং সংসদীয় আসনের সংসদ এবং সংসদীয় খাদ্যমন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি দিপঙ্কর তালুকদার এমপি।

বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান আংসাই প্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা প্রশাসক মিজানুর রহমান,রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা,রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী,বরকল উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা,উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন,অতিরিক্ত পুলিশ সুপার মো জাহিদ,আতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মারুফ,আতিরিক্ত পুলিশ সুপার শাহনেয়াজ,মেজর খালেদ
সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল চৌধুরী,বরকল উপজেলা ভাইস চেয়ারম্যান শ্যামরতন চাকমা,মহিলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা,বরকল থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দিন,বিভীন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বরকলে প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ অত্র উপজেলার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে বরকল থানা প্রাঙ্গনে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করা হয়।এরপর কেক কাটা ও সম্মাননা স্মৃতি ফলক উন্মোচন করা হয়।

অতঃপর বরকল উপজেলা পরিষদের মিলনায়তনে দিপঙ্কর তালুকদার এমপিসহ অতিথীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং বরকল শিশুপার্কের ভিত্তি প্রস্তর উন্মোচন করেন।

উপজেলা অডিটোরিয়াম কক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে উক্ত থানা ও আয়োজকদের ধন্যবাদ জানান এবং বরকল থানা পুলিশের জন্য শুভ কামনা জ্ঞাপন করেন।

দিবসটি উপলক্ষে বরকল থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দিনের উদ্যোগে একটা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।এসময় অতিথীদের ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয় এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বিভীন্ন বিদ্যালয়ে ক্রিয়া সামগ্রী ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি চেক হস্তানতর করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *