মাদক ব্যবসায়ীরা বাংলাদেশকে করছে নিস্তেজ আর দুর্নীতিবাজরা করছে নিঃশেষ …ঈদ পূণর্মিলনী ও ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেষ প্রস্তুতি সভায় বক্তারা

সিলেট

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে আগামী ৫ মে ২০২৩ শুক্রবার “মাদক ব্যবসায়ী ও দুর্নীতিবাজ, বাংলাদেশের জন্য অভিশাপ” এই প্রতিপাদ্যকে রেখে সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে। ২৯ এপ্রিল সন্ধ্যা ৬.৪৫ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে “ঈদ-উল-ফিতর পরবর্তী ঈদ পুণর্মিলনী” ও “সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী” উপলক্ষ্যে শেষ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

ঈদ পূণর্মিলনী ও সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী” উপলক্ষ্যে শেষ প্রস্তুতি সভায় বক্তারা বলেন, রমজান মাসে যে নিজেকে পরিশুদ্ধ করতে ও খারাপ কাজ থেকে বিরত থাকতে পারেনি, তার দ্বারা সমাজের কোন মঙ্গল সাধন করা কোনোভাবেই সম্ভব নয়। রমজান মাস মুসলমানদেরকে পরিশুদ্ধ করে। আত্মউপলদ্ধি ও আত্মশুদ্ধি সৃষ্টি হয় নিজেদের মধ্যে। রমজান মাস পেয়েও যে সংশোধন হতে পারেনি, সে কখনও মানুষের উপকারে আসতে পারে না। রমজান মাসে যারা অনৈতিক কর্মকান্ড ও অবৈধভাবে অর্থ উপার্জনে ব্যস্ত থাকে, তাদের কারণে অন্যান্য ধর্মালম্বীদের কাছে মুসলমানদের প্রকৃত প্রত্যাশা ¤øান হয়। সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিপাদ্যের আলোকে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মাদক বিষয়ে জিরো টলারেন্স ঘোষনার পরও বাংলাদেশ থেকে গুটিকয়েক বাংলাদেশ বিদ্বেষী কুচক্রীদের কারণে মাদককে নির্মূল করা সম্ভব হচ্ছে না। মাদকের সাথে ভয়াবহ আকার ধারণ করেছে দুর্নীতিবাজদের দুর্নীতি। বাংলাদেশের সাধারণ জনগণ সর্বস্তরের মাদক ব্যবসায়ী ও দুর্নীতিবাজদের হাত থেকে মুক্তি চায়। বক্তারা আরো বলেন মাদক ব্যবসায়ীরা বাংলাদেশকে করছে নিস্তেজ আর দুর্নীতিবাজরা করছে নিঃশেষ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় ঈদ পূণর্মিলনী ও সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী” উপলক্ষ্যে শেষ প্রস্তুতি সভায় স্বাগত বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ জিয়াউর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, সহ-সাধারণ সম্পাদব শ্রী বিজিত চন্দ, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সাংগঠনিক সম্পাদক (সিলেট জেলা) মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সাংগঠনিক সম্পাদক (সুনামগঞ্জ জেলা) আলহাজ¦ মুখতার আহমেদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক (সিলেট মহানগর) মোঃ রফিকুল ইসলাম শিতাব, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া হিমু, অর্থ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, সহ-অর্থ সম্পাদক মোঃ নুর হোসেন, সহ-প্রচার ও যোগাযোগ সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সদস্য শাহীন আহমদ।

সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে আগামী ৩ মে বুধবার সন্ধ্যা ৭.০০ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এক ঘন্টার বিশেষ প্রস্তুতি সভার উদ্যোগ গ্রহন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *