মানবিক হাজিপুরের কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ সম্পন্ন

মৌলভীবাজার

মুহাম্মদ আমির উদ্দিন কাশেম, মৌলভীবাজার জেলা প্রতিনিধি:

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ১০নং হাজিপুর ইউনিয়নে ইসলামি মূল্যবোধ সৃষ্টি ও সুস্থ সংস্কৃতি বিকাশের লক্ষ্যে মানবিক হাজিপুরের যুগান্তকারী আয়োজন “বিশুদ্ধ কোরআন তিলাওয়াতপ্রতিযোগিতা” (সিজন-১)- ২০২১ ইংরেজির ফাইনাল রাউন্ড ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪নভেম্বর) বিকাল ৩টা থেকে শুরু হয়ে রাত১১টা পর্যন্ত স্থানীয় পীরের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য সভায় ইনভাইট নাশীদ ব্যান্ড সিলেটের উপস্থাপক ও মানবিক হাজিপুরের কার্যকরী সদস্য সাদিকুর রহমান শাকিলের সঞ্চালনায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক ও মানবিক হাজিপুরের সভাপতি মোঃ জুবায়ের আহমদ।

উক্ত অনুষ্ঠানে মহাগ্রন্থ আল কোরআন থেকে তিলাওয়াত পরিবেশন করেন জাতীয় পুরষ্কার প্রাপ্ত কারি মাওলানা আব্দুল্লাহ আল মামুন সিলেট, মাওলানা ক্বারি লাবিব আব্দুল্লাহ।

এসময় ইসলামি নাশিদ পরিবেষণ করেন কলরব ঢাকার শিল্পী আহমদ আব্দুল্লাহ
ইভাইট ব্যান্ড সিলেটের শেখ এনাম, যমযম শিল্পীগোষ্ঠী সিলেটের আলী মর্তুজা
ইভাইট ব্যান্ড মৌলভীবাজারের শিল্পীগোষ্ঠী।

এতে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন লেখক, গবেষক, ইসলামিক স্কলার ও অনলাইন অ্যাক্টিভিস্ট এবং সফল উদ্যোক্তা মাওলানা রুহুল আমিন সাদী, মুহাদ্দিস ও কলামিস্ট মাওলানা শাহ মমশাদ, শায়খুল হাদিস ও নন্দিত ইসলামি বক্তা প্রিন্সিপাল মুফতি মোশাহিদ ক্বাসিমি, মাদারিপুর ঈদগাহ মাদ্রাসার মহাপরিচালক মুফতি উসামা খান মাদানি, খতিব ও গ্রন্থ প্রনেতা মাওলানা আবুযর রেজওয়ান, ইসলামী বক্তা ও মাধবপুর নোয়াগাঁও মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল মুত্তাকিন জুনাইদ সাহেবজাদায়ে মাধবপুরী রহঃ,প্রমুখ।
এসময় বিশেষ মেহমান হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আয়ূব আলী, কুলাউড়া উপজেলার শিক্ষা অফিসার ইফতেখার হোসেন ভূঁঞা, ১১নং শরীফপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান খলিল, আব্দুল মালিক চৌধুরী শামীম কমিউনিটি একটিভিস্ট মোঃ রুহুল কুদ্দুছ চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

এছাড়াও আমন্ত্রিত উলামায়ে কেরামের মধ্যে উপস্থিত ছিলেন জামেয়া হোসাইনিয়া কটারকোনা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আশরাফ আলী, রবিরবাজার আলিম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল জব্বার, জামেয়া ইসলামীয়া কর্মধা টাইটেল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল ও শায়খুল হাদিস আলহাজ্ব মাওলানা ইউনুস আহমদ, জামিয়া তাওয়াকুল্লিয়া রেঙ্গা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা তালিব উদ্দিন, আঞ্জুমানে তা’লিমুল কোরআন বাংলাদেশের সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ইমদাদুল হক্ব নোমানী, জামিয়া ইসলামিয়া কর্মধা টাইটেল মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আলতাফুর রহমান, মাওলানা শামসুদ্দিন, মাওলানা মাহমুদুর রহমান ইমরান, মাওলানা সাইদ আহমদ,মাওলানা সৈয়দ মাজদুদ আহমদ, মুফতি আজিজুর রহমান আজাদ, মাওলানা নোমান আহমদ আল কাদেরী প্রমুখ উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।
ফাইনাল রাউন্ডে যারা বিজয়ী হয়েছেন তারা হলেন ধারাবাহিক ভাবে ১ ২ ৩ হয়েছেন, আহমদাবাদ মাদ্রাসার ছাত্র ১. মোঃ মাসরুর হোসাইন, ২. মাহবুব আহমদ,৩. মুজাহিদুল ইসলাম, ৪. তাহসিনুল কোরআন মাদ্রাসার ছাত্র সিয়াম আহমদ, ৫ ও ৬ হায়দর গঞ্জ মাদ্রাসার ছাত্র খালেদ মাহমুদ ও মোঃ রাফী উদ্দিন, ৭.৮.৯.ও ১০ম স্থান অধিকার করেছেন আহমদাবাদ মাদ্রাসার ছাত্র মোঃ আব্দুল্লাহ মোঃ আদনান শরীফ মোঃ তানজির আহমদ, মোঃ আলী আহমদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *