মিছিল থেকে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, বিএনপির সমাবেশ প্রতিহতের ঘোষণা আ. লীগের

সিলেট

সিলেটে বিএনপি নেতা আ ফ ম কামাল হত্যার জেরে বিক্ষোভ মিছিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয়েছে। রোববার রাত সাড়ে ১১ টার দিকে নগরের রিকাবীবাজার এলাকায় এমন ঘটনা ঘটে।

এদিকে, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরের প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগ। মিছিল পরবর্তী সমাবেশে আওয়ামী লীগ নেতারা বলেন, রাতের মধ্যে ছবি ভাঙচুরকারীদের গ্রেপ্তার করা না হলে ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ প্রতিহত করা হবে।

রোববার রাত ৯টার দিকে নগরের বড়বাজার এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল। এর প্রতিবাদে রাত ১১ টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। লাঠিসোটা নিয়ে এই মিছিলে অংশ নেন অনেকে।

মিছিল থেকে সিলেট ও জেলা ও আওয়ামী লীগের প্রতিনিধি সভা উপলক্ষে নগরের বিভিন্ন স্থানে নির্মিত তোরণ ও ব্যানার-ফেস্টুন ভাঙচুর করা হয়। এছাড়া আওয়ামী লীগের প্রতিনিধি সভার স্থান রিকাবীবাজার এলাকার কবি নজরুল অডিটোরিয়ামে নির্মিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত বিলবোর্ড ভাঙচুর করা হয়।

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের খবর পেয়ে রাত সাড়ে ১১ টার দিকে রিকাবীবাজার এলাকায় তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করে আওয়ামী লীগ। এসময় হামলাকারীদের ধাওয়া দেন তারা।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, বিএনপির সন্ত্রাসীরা জাতির জনক বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুর করার ধৃষ্টতা দেখিয়েছে। আজকে রাতের মধ্যে এই সন্ত্রাসীরা গ্রেপ্তার না হলে ১৯ নভেম্বর সিলেটে অনুষ্ঠিতব্য বিএনপির বিভাগীয় সমাবেশ প্রতিহত করা হবে।

রাত ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা অডিটোরিয়ামের সামনে অবস্থান নিয়েছেন। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানসহ নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান জানান, বিএনপির নেতাকর্মীরা বিনা উস্কানিতে বিএনপির মিছিল থেকে কবি নজরুল অডিটোরিয়ামে আওয়ামী লীগের প্রতিনিধি সভার ফটকে ভাঙচুর চালায়। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভাঙচুর করে তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *