মিলারের বিতর্কিত আউট নিয়ে মুখ খুললেন দ. আফ্রিকার অধিনায়ক

খেলাধুলা

শেষ ওভারে ৬ বলে প্রয়োজন ১৬ রান। দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপের স্বপ্ন তখনও টিকেছিল। কিন্তু ওভারের প্রথম বলেই যেন এলোমেলো হয়ে যায় সব। লং অফের সীমানায় দুর্দান্ত এক ক্যাচ নিয়ে প্রোটিয়াদের কাছ থেকে এক ছোবলে বিশ্বকাপটাই কেড়ে নিলেন সূর্যকুমার যাদব।

তবে, সেই ক্যাচটি নিয়ে চলছে সমালোচনা। ডেভিড মিলারের হাঁকানো সেই ডেলিভারিটি আসলেই ঝক্কা নাকি ক্যাচ হয়েছে সেটা নিয়ে উঠেছে প্রশ্ন। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম।

বারবাডোজে গতকাল শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারে উইকেটে ছিলেন ডেভিড মিলার। কিলার খ্যাত মিলার ছিলেন বলেই হয়তো তখনও টিকে ছিল প্রোটিয়াদের আশা। কিন্তু বল হাতে এসে প্রথম বলটি ইয়র্কার দেওয়ার চেষ্টা করেন হার্দিক পান্ডিয়া। টাইমিংয়ের গড়বড়ে হয়ে যায় ফুল টস। সোজা ব্যাট চালিয়ে দেন মিলার। লং অফ দিয়ে সীমানার বাইরেই যাচ্ছিল বলটি। ঠিক তখনই, ম্যাজিকের মতো এসে সীমানার দড়ির কাছ থেকে ক্যাচ লুফে নেন সূর্যকুমার।

প্রথমে দ্বিধা ছিল। পরে টিভি আম্পায়ার নিশ্চিত করেন সেটি বৈধ ক্যাচ। এবার দক্ষিণ আফ্রিকাও আপত্তি তুলল না। প্রোটিয়া অধিনায়ক বলেছেন, ‘সত্যি বলতে, আমি এটা এখনও দেখিনি। দেখতে পারিনি। হ্যাঁ, রিপ্লে একটু দ্রুতই হয়েছে। অবশ্যই তারা বেশ নিশ্চিতই ছিল যে এটা আউট এবং এই কারণেই রিপ্লে দ্রুত দেখেছে।’

ওই একটি আউটই শেষ করে দেয় দক্ষিণ আফ্রিকাকে। বার্বাডোজে প্রোটিয়াদের সাত রানে হারিয়ে দিয়ে ম্যাচ নিজেদের করে নেয় ভারত। ১৭ বছর পর ট্রফি উঁচিয়ে ধরেন রোহিত শর্মা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *