মুজিব’ প্রদর্শিত হচ্ছে সিলেটের ‘নন্দিতা’য় ,দেখলেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ

সিলেট

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীকাহিনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিলেট মহানগরীর একমাত্র সিনেমা হল ‘নন্দিতা’য় প্রদর্শিত হচ্ছে।

গত ১৩ অক্টোবর দেশব্যাপী ছবিটি মুক্তি পায়। সিলেট জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত চলচ্চিত্রটি দেখতে যান।

জেলা  আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড.নাসির উদ্দিন খান সহ নেতৃবৃন্দ ছবিটি দেখার পর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেছেন, জাতির পিতার ওপর নির্মিত এই ছবি সারা বিশ্বে ইতিহাসের নতুন অধ্যায় হিসাবে চিরস্মরণীয় হয়ে থাকবে। এমন ক্ষণজন্মা মানুষের জীবনকাহিনী জানা প্রত্যেকের নৈতিক দায়িত্ব।

নতুন প্রজন্ম চলচ্চিত্রটি থেকে অজানা ইতিহাস জানতে পারবে। পারবে বঙ্গবন্ধুর সারাজীবনের ত্যাগ, তিতীক্ষা ও কারাভোগের ইতিহাস জানতে। ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত সকল আন্দোলন-সংগ্রামে জাতির পিতার ত্যাগও জানতে পারবে।

নেতৃবৃন্দ বলেন, ১৯৭৫ সালের পনেরোই আগস্টের নৃশংস হত্যাকাণ্ড উঠে এসেছে চলচ্চিত্রটিতে। যারা বঙ্গবন্ধুকে দেখননি তারাও এ ছবির মাধ্যমে বাঙালির জাতীয় জীবনে বঙ্গবন্ধুর উপস্থিতি ও অবদান উপলব্ধি করতে পারবেন।

তারা ঐতিহাসিক ও অসাধারণ একটি ছবি উপহার দেওয়ার জন্য ছবির পরিচালক শ্যাম বেনেগাল সহ অভিনেতা, অভিনেত্রী ও সংশ্লিষ্ট সকল কলাকুশলীর প্রতি আন্তরিক ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *