মুশফিক ঝড়ের পর সিলেটে বষ্টির বাধা

খেলাধুলা সিলেট

সবে শেষ হয়েছে বাংলাদেশের ইনিংস। ব্যাটার-ফিল্ডাররা কেবলই ড্রেসিং রুমে ফিরেছেন। গ্রাউন্ডসম্যানরা তখন ব্যস্ত হয়ে পড়েন কভার নিয়ে উইকেট ঢাকতে। অঝোর ধারায় ঝরতে থাকে বৃষ্টি। ফলে নির্ধারিত সময়ে খেলা শুরু নিয়ে রয়েছে বড় শঙ্কা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। তবে মাঝেমধ্যে সূর্যের দেখা মিলেছে। তবে ম্যাচ শুরু পর থেকে আবার বদলে যেতে থাকে পরিস্থিতি। বাংলাদেশের ইনিংস শেষ হতেই মুষলধারে ঝরতে থাকে বৃষ্টি। ফলে কভার দিয়ে ঢেকে রাখা হয়েছে উইকেট।

যে ধারায় বৃষ্টি হচ্ছে তাতে নির্ধারিত সময়ে খেলা শুরু হওয়ার সম্ভাবনা নেই। এমনকি এদিনের খেলাই পণ্ড হতে পারে। রাত ৯টা ৩৩ মিনিটের আগে ম্যাচ শুরু করা না গেলে ভেস্তে যাবে ম্যাচটি। আর ১০টা ৫৭ মিনিটের মধ্যে দিনের ম্যাচ শেষ করতে হবে।

আর আগে টস হেরে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে রেকর্ড পুঁজি পেয়েছে বাংলাদেশ। ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৯ রান করেছে বাংলাদেশ। একই ভেন্যুতে ঠিক আগের ম্যাচেই করা ৩৩৮ রান পড়ে যায় পেছনে।

বাংলাদেশকে চূড়ায় তুলে ৬০ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন মুশফিক। এটিই ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সবচেয়ে কম বলে করা শতক। এর আগে ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে সেঞ্চুরি করে রেকর্ডটা এতদিন ছিল সাকিব আল হাসানের দখলে।

মুশফিকের বিস্ফোরণের দিনে ফিফটি করেন আরও দুজন। লিটন ৭১ বলে করেন ৭০ রান। শান্তর ব্যাট থেকে আসে ৭৭ বলে ৭৩ রান। গত ম্যাচে অভিষেকে ৯২ করা হৃদয় ৩৪ বলে খেলেন ৪৯ রানের আগ্রাসী ইনিংস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *