‘মেধা অন্বেষনে’ বিশ্বনাথে কিউরিয়ার্স ফর ট্যালেন্টের ২য় বিতর্ক প্রতিযোগিতা শনিবার

সিলেট

স্টাফ রিপোর্টার

শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি মেধা অন্বেষনের লক্ষ্যে প্রবাসী অধ্যুষিত সিলেটের বিশ্বনাথে উপজেলা ও পৌর এলাকায় থাকা ১৭টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে শনিবার (১৮ মে) শুরু হচ্ছে ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট আন্তঃ উপজেলা ইন্টার স্কুল ডিভেইট কম্পিটিশন-২০২৪’।

ওই দিন সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিতর্ক প্রতিযোগীতা শুরু হওয়ার তথ্য শুক্রবার সন্ধ্যা (১৭ মে) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিশ্চিত করেছেন কিউরিয়াস ফর ট্যালেন্ট’র নেতৃবৃন্দ। আর এ প্রতিযোগিতার পৃষ্টপোষকতা করছেন এম এ মজনু ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আলী মজনু।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ জানান, ‘সার্চিং মেরিটস’ স্লোগানকে সামনে রেখে কিউরিয়াস ফর ট্যালেন্ট প্রতিষ্ঠা হয় এবং উপজেলার ১৬টি মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহনে ২০২৩ সালে প্রথম বারের মতো ‘শিক্ষা ও শিক্ষার্থীদের মেধার মানোন্নয়ন’র লক্ষ্যে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কোমলমতি শিক্ষার্থীরা যাতে যুক্তি-তর্ক দিয়ে সঠিক তথ্য উপস্থাপনের মাধ্যমে নিজের সুপ্ত প্রতিভা বিকষিত করতে পারে সেজন্যই আমরা উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয় ২য় বারের মতো বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করেছি।
শনিবার (১৮ মে) শুরু হওয়া বিতর্ক প্রতিযোগীতার মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বৃদ্ধি পাবে। জ্ঞানের বিকাশ হওয়ার উত্তম মাধ্যম হচ্ছে বিতর্ক প্রতিযোগীতা। আর তাই আমাদের ওই বিতর্ক প্রতিযোগীতাটি সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে জাতির বিবেক সাংবাদিকবৃন্দ’সহ সর্বমহলের মানুষের সার্বিক সহযোগীতার প্রয়োজন।

‘কিউরিয়াস ফর ট্যালেন্ট আন্তঃ উপজেলা ইন্টার স্কুল ডিভেইট কম্পিটিশন-২০২৪’র ২য় আসনের প্রথম রাউন্ডে প্রতিযোগীতার বিষয়বস্তু হচ্ছে ‘তথ্য ও প্রযুক্তি নির্ভর শিক্ষাব্যবস্থা, শিক্ষার্থীর জ্ঞান বৃদ্ধির অন্তরায়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ও উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, সহ সভাপতি ও বিয়াম ল্যাবরেটোরি স্কুলের অধ্যক্ষ মনিকাঞ্চন চৌধুরী, সাধারণ সম্পাদক ও চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মুমিন মামুন, সদস্য ও দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী শিক্ষক সমীর কান্তি দে, সদস্য ও চাউলধনী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনহার আলী, সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছয়ফুল হক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *