মোংলায় ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা প্রদান

জাতীয়

 

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

মোংলায় ঘূর্ণিঝড় রেমালে ইউএসআইডি ইকোসিস্টেমস/প্রতিবেশ আ্যক্টিভিটির সহযোগিতায় এবং সিএনআরএস এর বাস্তবায়নে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।
বুধবার (০৩ জুলাই) সকাল ১০টায় মোংলায় বিভিন্ন এলাকায় রেমালে ক্ষতিগ্রস্ত হওয়া ব্যক্তিদের মধ্যে এই মানবিক সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। এর আগে ১২ ও ১৩ ই জুন মোংলা উপজেলার সুন্দরবন ও চিলা ইউনিয়নে ২ দফায় মোট ১০২৭ জনকে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মধ্যে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। নিরাপদ খাবার পানি ও হাইজিন কিট,জরুরী
খাবার প্যাকেজ,রিচার্জেবল সোলার লাইটসহ প্রায় ১৪ রকমের দ্রব্যাদি প্রদান করা হয়। মানবিক সহায়তা বিতরণকালে (সাইট অফিসার) মোস্তফা হায়দার মিলন বলেন, প্রতিবেশ প্রকল্পের আওতায় বন নির্ভরশীল পরিবারকে নানাভাবে সহায়তা করা হচ্ছে। তিনি আরও বলেন, দুর্যোগ সৃষ্টির পর মোংলা উপজেলা চিলা ও সুন্দরবন ইউনিয়নে প্রতিবেশ প্রকল্পের সেচ্ছাসেবক কর্মীদের নিয়ে একটি সার্ভে টিম মাঠে যাচাই বাছাই শেষে প্রকৃত ক্ষতিগ্রস্থতদের একটি তালিকা তৈরি করে এবং ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, সমাজকর্মী,শিক্ষক,প্রতিবেশ প্রকল্পের কর্মীবৃন্দ, এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা সহ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *