মোংলায় মহান বিজয় দিবস উদযাপন

জাতীয়

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

মোংলা উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মহান দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) দিবসটি উপলক্ষ্যে
উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ, র‍্যালী, উপজেলা মাঠ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা উড়ানো, মনোজ্ঞ কুচকাওয়াজ, ডিসপ্লে, এবং মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেন প্রধান অতিথি বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালায়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, সহকারী কমিশনার (ভুমি) মো. মোঃ হাবিবু রহমান, সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহিন প্রমূখ।

এদিকে দিবসটি উপলক্ষে মোংলা উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিজয় র‍্যালী ও মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে পৌর আ’লীগ কার্যালয় আলোচনা সভার আয়োজন করা হয়। দলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালায়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেন, আমি স্মরণ করছি ইতিহাসের মহানায়ক স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যিনি এনে দিয়েছিলেন মহান স্বাধীনতা। তিনি বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়াবার সুযোগ করে দিয়েছেন। আমি শ্রদ্ধা জ্ঞাপন করছি জাতীয় চার নেতা ও সকল শহিদদের প্রতি। যাদের আত্মত্যাগের মাধ্যমে অর্জিত হয়েছে মহান স্বাধীনতা।

তিনি আরো বলেন, আজকের এ বিজয় শাসকের বিরুদ্ধে শহিদদের, অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের, বঞ্চনার বিরুদ্ধে অধিকার আদায়ের এবং মিথ্যার বিরুদ্ধে সত্যের। তিনি আরো বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি এবং ২০৪১ সালে আমরা উন্নত দেশের মর্যাদায় পৌঁছে যাব। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমরা সকলে একসাথে কাজ করে যাব। আজ শপথের দিন, অঙ্গীকারের দিন, যে বিজয়টা জাতির পিতা এনে দিয়েছিল তা আমরা রক্ষা করবোই করব।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক মিঠাখালি ইউপি চেয়ারম্যান ইস্রাফীল হাওলাদার, পৌর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) কবির হোসেন, পৌর বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, বিভিন্ন ইউপি পরিষদের সাবেক ও বর্তমান চেয়ারম্যান ও সদস্য প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *