মোংলায় মহান স্বাধীনতা দিবস পালিত

জাতীয়

 

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

মোংলায় বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার (২৬ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে মোংলা উপজেলা মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতার শ্বেত পায়রা ও বেলুন উড়িয়ে কুচকাওয়াজ ও ডিস-প্লে, বীর মুক্তিযুদ্ধাদের সংবর্ধনা সহ নানা আয়োজনে দিবসটি পালিত হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৬টায় মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের কর্মসূচি শুভ সূচনা হয়। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। পরে উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

কুজকাওয়াজে অংশগ্রহণ করেন পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, বিএনসিসি, রোভার স্কাউট ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

রবিবার (২৬ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাশ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাবিবুর রহমান, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, মোংলা থানা অফিসার্স ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম, সহকারী প্রোগ্রামার (উপজেলা আইসিটি অফিসার) সৌমিত্র বিশ্বাস,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এ.আনোয়ার-উল কুদ্দুস, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আলিমুজ্জামান, বাপা নেতা সাংবাদিক নুর আলমসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকবৃন্দ ও সুধিজনরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *