মোংলায় সামাজিক সম্প্রীতির মেলা

জাতীয়

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

মোংলা উপজেলার সোনাইলতলা ইউনিয়নের সোনাইলতলা এ.বি. এস. দাখিল মাদ্রাসার আয়োজনে ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ব্রেভ প্রকল্পের সহযোগিতায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও সম্প্রীতির মেলা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ও শুক্রবার (৯ ও ১০ ফেব্রুয়ারী) দুই দিনব্যাপি কর্মসূচির আয়োজনে আজ প্রতিযোগিদের মাঝে পুরষ্কার প্রদানের মধ্য দিয়ে সম্পূন্ন হয়েছে। ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে অন্যতম ছিল গ্রাম বাংলার আকর্ষনীয় হাড়ি ভাঙ্গা, হাস ধরা এবং কলা গাছে উঠা। যেখানে ধর্ম, বর্ণ ও রাজনৈতিক দল নির্বিশেষে সকলে অংশগ্রহন করেন।

আন্তঃধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষে করনীয় আলোচনা সভা এবং উপস্থিত বক্তব্যের আয়োজন করা হয়। সর্বস্তরের জনগনের অংশগ্রহনে সম্প্রীতির মেলায় সোনাইতলা ইউনিয়নের প্রায় ৫ শতাধিক নারী-পুরুষের অংশগ্রহন করে। দুই দিন ব্যাপি এই কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে অংশগ্রহন করেন সোনাইলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নারজিনা বেগম নাজিনা, সোনাইলতলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ব্রেভ প্রকল্পের মেন্টর সরদার হুমায়ুন কবীর, ব্রেভ প্রকল্পের সমন্বয়কারী নাজমুল হুদা মিনা, উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান, ইউনিয়ন সমন্বয়কারী বৃন্দ, সোনাইলতলা এ.বি.এস. দাখিল মাদ্রাসার সুপার লুৎফর রহমান সহ অন্যান্য শিক্ষক বৃন্দ।

এছাড়া দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ব্রেভ প্রকল্পের মেন্টর ও ইয়ুথ সদস্যবৃন্দ অংশগ্রহন করেন। হিন্দু, মুসলিম ও খ্রিষ্টান তিন ধর্মের প্রতিনিধিদের অংশগ্রহনে ফেসটুন হাতে সম্প্রীতির আহবান জানানো হয় এবং সর্বশেষ বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিদের পুরষ্কার প্রদানের মধ্য দিয়ে সম্প্রীতির মেলা শেষ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *