মোংলার লোকালয় থেকে ১০ ফুট লম্বা অজগর উদ্ধার

জাতীয়

 

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

মোংলার চাদপাই রেঞ্জের শুরকির খাল সংলগ্ন আব্দুল মান্নানের বাড়ী থেকে ১০ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছেন বনবিভাগ।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১১টায় উপজেলার সুন্দরবন ইউনিয়নের মান্নানের বাড়ী ভিতর থেকে অজগরটি উদ্ধার করা হয়। ধারনা করা হচ্ছে খাবারের সন্ধানে বন থেকে লোকালয়ে এসেছে সাপটি।

চাদঁপাই রেঞ্জ ষ্টেশনের বনরক্ষী মিজানুর রহমান বলেন, ইতি পুর্বে সুন্দরবন সংলগ্ন বিভিন্ন এলাকা থেকে বেশ কয়েকটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। আর এগুলো উদ্ধার করা হয়েছে হাসঁ মুরগীর খোপ বা গাছের উপর থেকে। আজ সকালে বন্য প্রানী সংরক্ষনটিমের এক সদস্যের দেয়া তথ্যে মান্নানের বাড়ীতে একটি অজগর সাপ ডুকেছে এমন খবর পেয়ে সেখানে বাড়ীর মধ্য থেকে সাপটি উদ্ধার করা হয়েছে। পরে সেটিকে চাদপাই ষ্টেশনে আনা হয়। ধারণা করা হচ্ছে খাদ্যের সন্ধানে লোকালয় ডুকে হাসঁ-মুরগী খাওয়ার জন্যই সাপগুলো সুন্দরবন থেকে গ্রামাঞ্চলে চলে আসে।

পূর্ব সুন্দরবন বিভাগের স্টেশন কর্মকর্তা মোঃ ওবায়দুর রহমান জানান, বনের একটি সাপ উপজেলার সুন্দরবন ইউনিয়নের শুরকির খাল সংলগ্ন মান্নানের বাড়িতে ঢুকে পরে। আমরা খবর পেয়ে সেখান থেকে সাপটি উদ্ধার করি। উদ্ধার হওয়া অজগরটি আমরা সুন্দরবনের গহিনে অবমুক্ত করি। লোকালয় থেকে উদ্ধার হওয়া অজগরটি লম্বায় প্রায় ১০ফুট এবং ওজন প্রায় ১৩ কেজি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *