মোংলা বন্দরে এসেছে বঙ্গবন্ধু রেল সেতুর পঞ্চম চালানের মেশিনারি পণ্য

জাতীয়

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেল সেতুর মেশিনারি পণ্য মোংলা বন্দরে এসে পৌঁছেছে। সোমবার (১০ অক্টোবর) দুপুর ১২টায় মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে এ পণ্য নিয়ে পানামা পতাকাবাহী ‘এম ভি থর ফ্রেন্ড’ জাহাজটি নোঙর করে। বিকেলে জাহাজ থেকে পণ্য খালাস শুরু করা হবে। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার সুত্র এ তথ্য জানায়।

বিদেশি জাহাজ থর ফ্রেন্ডের স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিমশীপ শিপিংয়ের খুলনাস্থ প্রতিনিধি মাহাবুব আলম হিরো বলেন, গত ২০ দিন আগে এ জাহাজটি সিঙ্গাপুরের হাই ফং বন্দর থেকে এই মেশিনারি পণ্য নিয়ে ছেড়ে আসে। এটি বঙ্গবন্ধু রেল সেতুর পঞ্চম চালান। এতে ১৬৮ টি প্যাকেজের ১৫৩৭ দশমিক ৭০০ মেট্রিক টন আনুষাঙ্গিক মালামাল রয়েছে। বিকেলে স্থানীয় শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স এই পণ্য খালাস শুরু করবে। পরে সেগুলো নদী পথে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু রেল সেতুর কাছে পৌঁছাবে।

তিনি আরও বলেন, কাল মঙ্গলবার এই রেল সেতুর পণ্য নিয়ে পানামা পতাকাবাহীর ‘হোসাই ক্রাউন’ নামে আরও একটি জাহাজে ৮৫ প্যাকেজের ৯১৭ মেট্রিক টন মেশিনারি পণ্য আসবে। এর আগে চারটি জাহাজে আসা রেল সেতুর পণ্য মোংলা বন্দর দিয়ে খালাস হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *