ম্যুরালের ডিজাইন পরিবর্তন করে এমপি ও তার ভাইয়ের ছবি!

সুনামগঞ্জ

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের মধ্যনগরের সড়কের পাশে সরকারিভাবে নির্মিত ম্যুরালে এমনটি করা হয়েছে। আর মঙ্গলবার বিষয়টি উম্মোচন হওয়ার পর শুরু হয় নানা সমালোচনা। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টা জানার পর ম্যুরালটি ভেঙে মূল ডিজাইনে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন।

উপজেলা প্রশাসন থেকে জানা যায়, মধ্যনগর সেতুসংলগ্ন স্থানে ৩০ দিনের মধ্যে ম্যুরালটি নির্মাণে গত ২৩ জুন স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রানা ট্রেডার্সকে কার্যাদেশ দেন উপজেলা প্রকৌশলী আরিফ উল্লাহ খান।

এ জন্য ব্যয় ধরা হয় ৯ লাখ ৯৯ হাজার ৭২৪ টাকা। সরকারি ডিজাইন অনুযায়ী ম্যুরালটির একপাশে বঙ্গবন্ধু এবং অন্যপাশে শেখ হাসিনার ছবি থাকার কথা। তবে নিয়ম ভেঙে প্রধানমন্ত্রীর ছবির নিচে সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এবং তাঁর ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকনের ছবি যুক্ত করা হয়েছে।

তবে ঠিকাদারি প্রতিষ্ঠান রানা ট্রেডার্সের পরিচালক ইজাজুর রহমান রানা দাবি করেন, তাঁরা কাজটি করেননি। উপজেলা চেয়ারম্যান তাঁর লাইসেন্স নিয়ে চুন্নু মিয়া নামে আরেকজনকে দিয়ে কাজটি করিয়েছেন।

চুন্নু মিয়া বলেন, উপজেলা চেয়ারম্যানের নির্দেশে ম্যুরালের ডিজাইন পরিবর্তন হয়েছে। নেত্রকোনাসহ অনেক উপজেলায় এভাবে করা হয়েছে।

মধ্যনগরের ইউএনও মুনতাসির হাসান বলেন, সরকারি টাকায় নির্মিত কোনো স্থাপনার ডিজাইন পরিবর্তন করা যায় না। এডিপির বরাদ্দে নির্মিত ম্যুরালটির ডিজাইন করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এটি পরিবর্তন করতে হলে উপজেলা পরিষদের মাসিক সভায় সিদ্ধান্ত নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ডিজাইন পরিবর্তনের অনুমোদন নিতে হবে। এরপরই কেবল তা পরিবর্তন করা যায়।

তিনি দাবি করেন, বিষয়টি তিনি জানেন না। ঠিকাদারকে ডিজাইন অনুযায়ী ম্যুরাল নির্মাণের জন্য চিঠি পাঠাবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *