যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালন

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী সিলেটের বিশ্বনাথে পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, পৌরসভা কার্যালয়’সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমুহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত ‘বঙ্গবন্ধু’র মুরালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধাঞ্জলী নিবেদন।
এরপর শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছেন উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ- সহযোগী সংগঠন, পৌরসভা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, অফিসার্স ক্লাব, বিশ্বনাথ প্রেসক্লাব, বিশ্বনাথ মডেল প্রেসক্লাব, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস’সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
শ্রদ্ধাঞ্জলী নিবেদন শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে অডিটোরিয়ামে এক আয়োচনা সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয় ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। সভা শেষে পরিষদ প্রাঙ্গনে ফলজ ও ঔষধি বৃক্ষরোপন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) আছমা জাহান সরকারের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, থানার অফিসার ইন-চার্জ (ওসি) জাহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, প্রকৌশলী আবু সাঈদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আলতাব হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *