যশোরের বিভিন্ন উপজেলায় বিএনপির নেতাকর্মীদের উপর হামলায় আহত ৩০

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ (২২ আগস্ট) সোমবার দুপুরে যশোর জেলা বিএনপির উদ্যোগে যশোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
কোন কারণ ছাড়াই যশোর জেলার বিভিন্ন উপজেলায় সরকার দলীয় লোকজন বিএনপির নেতাকর্মীদের উপর হামলা ও ভাংচুরের ঘটনার প্রতিবাদে আজকের এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু।
সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন,গতকাল( ২১ আগস্ট) রোববার সন্ধ্যায় কেশবপুর উপজেলা শহরে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ৫০-৬০ টি মোটরসাইকেল নিয়ে মহড়া চালায়।

এ সময় তারা খুঁজে খুঁজে বিএনপি ও যুবদলের নেতাকর্মীদেরকে ধরে বেধড়ক মারপিট করে ছুরিকাঘাত করে ও হাত পা ভেঙ্গে দেয়।উক্ত ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়। তাদের মধ্যে ৯ জনকে খুলনা ও যশোরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এছাড়া গত ১৬ ই আগস্ট সন্ধ্যায় শার্শা উপজেলার বেনাপোল বাজারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় মিলাদ মাহফিলের আয়োজন করে স্থানীয় বিএনপি। এসময়ও আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অনুষ্ঠানে হামলা চালিয়ে বেধড়ক মারপিট করে ১১ নেতাকর্মীকে মারপিট করে হাত-পা ভেঙে দেয়। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সংবাদ সন্মেলনে নেতৃবৃন্দ বলেন, জ্বালানি তেলসহ দ্রব্যমূলের উর্ধ্বগতির প্রতিবাদে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা যখন আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে ঠিক তখন ত্রাস সৃষ্টি করার লক্ষ্যে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো হামলা, ভাংচুর চালাচ্ছে।
সংবাদ সম্মেলনে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, হামলাও ভাঙচুরের ঘটনায় পুলিশকে অবহিত করলেও কোন প্রতিকার মেলেনি। এমনকি তারা মামলাও নিচ্ছে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *