যশোরে আটককৃত ৩ অস্ত্র ব্যবসায়ির বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

যশোর শহরের আর এন রোডের রাঙামাটি গ্যারেজের সামনে নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় আটককৃত তিন অস্ত্র ব্যবসায়ির বিরুদ্ধে ডিবি পুলিশের এস আই শাহিনুর রহমান শুক্রবার কোতয়ালি থানায় মামলা করেন। মামলা নং- ৪৮। আটক অস্ত্র ব্যবসায়ি তিনজনকে আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।
মামলার আটককৃত আসামিরা হচ্ছে শহরের বেজপাড়া আকবরের মোড়ের মৃত এলাহি বক্সের ছেলে আব্দুল আজিজ (৪৪) সদর উপজেলার বাহাদুরপুর মধ্যপাড়া গ্রামের আহম্মদ আলীর ছেলে কুদ্দুস আলী (৩০) ও বাহাদুরপুর পার্কের মোড়ের ফারুক হোসেনের ছেলে সুমন হোসেন (২৫)।
গতকাল রাত আনুমানিক সাড়ে নয়টায় গোপন সংবাদের ভিত্তিতে শহরের বারান্দিপাড়ার রাঙামাটি গ্যারেজের পাশে নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে অভিযান চালিয়ে আজিজ, কুদ্দুস আলী ও সুমন হোসেনকে আটক করা হয়। আটককৃতদের স্বীকারোক্তিতে ওয়ার্কসপের ভিতর থেকে ২ টি দেশি তৈরি ওয়ান সুটার গান যাতে ট্রিগার ও ফায়ার পিন সংযুক্ত হাতলসহ দৈঘ্য ৮ ইঞ্জি ২ সুতা, ৩ টি ৭.৬৫ পিস্তলের রিকয়েলিং স্প্রিং ও ব্যারেল সংযুক্ত স্লাইডার যার প্রত্যেকটিতে খোদাই করে মেড ইন ইউপি ৭.৬৫ লেখা আছে। ৩টি ৭.৬৫ বডি ও ৩টি হাতল। ৮টি ৭.৬৫ পিস্তলের অসম্পূর্ন ম্যাগজিন। ১টি গ্রান্ডিং মেশিন। পিস্তলের গ্রিপ তৈরির ফাইবার ৭টি। পিস্তলের সেপ্টি লক ১টি, ৪টি পিস্তলের তৈরি চ্যানেল। ৭টি স্প্রিং। ৩টি হেমার। ২টি ট্রিগার। ৯টি পেন্সিল পলিশ। ২৫টি অক্ষর কোদাই করা পাঞ্চ। ৭টি বড় স্প্রিং। ৫ রাউন্ড পিস্তলের গুলি ও ১টি ড্রিল মেশিন উদ্ধার করা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এস আই সোলায়মান আক্কাস জানান-প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আসামীরা দীর্ঘদিন যাবত ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের আড়ালে আগ্নেয়াস্ত্র, গুলি প্রস্তুত করে যশোরসহ সারা বাংলাদেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে।
তিনি আরও বলেন – অধিকতর তথ্যের জন্য আটককৃত ৩ অস্ত্র ব্যবসায়িকে শুক্রবার আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *