যশোরে আবারও আন্তঃজেলা ডাকাত চক্রের ৮ ডাকাতসহ স্বর্ণকার গ্রেফতার

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

যশোর জেলার বিভিন্ন উপজেলায় চুরি,ডাকাতিসহ বিভিন্ন অপরাধ মূলক কাজ বেড়ে যাওয়ায় যশোর গোয়েন্দা পুলিশের বিশেষ টীম গতকাল বুধবার (৩০ নভেম্বর) রাতভোর যশোর ও খুলনা জেলায় অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ডাকাত দলের আট ডাকাতসহ এক স্বর্ণকারকে ২ ভরি স্বর্ণালংকার, ২ টি লুঠ হওয়া মোবাইল ও ডাকাতিকাজে ব্যবহৃত ১ টি ওয়ান শুটারগানসহ বিভিন্ন সরঞ্জামদি উদ্ধার করে।

ডাকাতি ও ডাকাতির কাজে সংশ্লিষ্ট গ্রেফতারকৃত আসামিরা হলো -ঝিকরগাছা উপজেলার আশিংড়া গ্রামের মৃত বেলায়েত মোড়লের ছেলে নুর ইসলাম (৪৫),মাদারীপুর জেলারচের দৌলতখান গ্রামের আজিজ সরদারের ছেলে স্বপন সরদার(৫৫), মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর গ্রামের শাহজাহান শেখের ছেলে লিটন শেখ(৪৯), পাহুল্লা গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে মিন্টু ব্যাপারী(৫৫), বলসা গ্রামের মৃত মজিদের ছেলে হুমায়ন কবীর(৫০), যশোর সদর উপজেলার কৃষ্ণবাটি গ্রামের আতিয়ার শেখের ছেলে জাকির(২৫), রাজবাড়ি জেলার ব্রাম্মনদিয়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আনোয়ার(৪১), গোপালগঞ্জ জেলার মকসেদপুর উপজেলার বাকসা খোলা গ্রামের মৃত হামিদ শেখের ছেলে যশোরের আশ্রমরোডের বাসিন্দা সুরুজ শেখ(৫১। এছাড়া লুঠ হওয়া সোনা ক্রয়ের জন্য খুলনা জেলার ছোটবয়রা এলাকার জুড়ান চন্দ্র কর্মকারের ছেলে অসীম চন্দ্র কর্মকার(৪৭)।

যশোর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার বলেন- গোয়েন্দা শাখার একটি চৌকস টীম ৩০ নভেম্বর রাতভোর যশোর ও খুলনায় অভিযান পরিচালনা করে ডাকাত চক্রের ০৮ সদস্যকে প্রথমে আটক করা হয়। এরপর খালিশপুর বাজারে চিত্রালী হলের সামনে রজনীগন্ধা জুয়েলার্স থেকে লুন্ঠিত দুই ভরি সোনা এবং জলকর রোহিতা গ্রামের টেংরামারী বিলের বকুল এর পুকুর থেকে লুন্ঠিত দুইটি মোবাইল ফোন এবং পুলেরহাট তপস্বীডাঙ্গায় গ্রেফতারকৃত আসামী নুর ইসলাম এর ভাড়া বাসা থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি ওয়ান শুটারগানসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়। আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) নয়জনকেই আদালতে সোপর্দ করা হয়েছে । তাদের মধ্যে ডাকাত দলের সরদার সুরুজ শেখ ও সোনা ক্রেতা অসীম চন্দ্র কর্মকার আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।
অস্ত্র উদ্ধারের ঘটনায় ডিবির এসআই শাহিনুর রহমান বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা করেছেন।

উল্লেখ্য আটককৃত আসামিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলার একাধিক থানায় অস্ত্র ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কাজের জন্য একাধিক মামলা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *