যশোরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র”- এই স্লোগানকে সামনে নিয়ে জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সার্বিক আয়োজনে পুলিশ লাইন্সে জেলার সর্বস্তরের মানুষের উপস্থিতিতে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করা হয়।


আজ শনিবার ( ২৯ অক্টোবর) সকাল নয়টায় কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে অনুষ্ঠিত হয় র‍্যালি ও আলোচনা সভা। র‍্যলিটি পুলিশ সুপারের কার্যালয় হতে বের হয়ে পুলিশ লাইন্স গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন জনাব মোহাম্মদ বেলাল হোসাইন,পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, “ক” সার্কেল, যশোর।

তিনি বলেন এবারের দিবসটির প্রতিপাদ্য হলো ”কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র”। আমরা সকলে এই স্লোগানকে মনে-প্রাণে ধারণ করবো। তিনি আরো বলেন, সমাজ থেকে মাদক ও অপরাধমূলক কার্যক্রম দূর করতে কমিউনিটি পুলিশেংয়ের বিকল্প নেই। একই সাথে তিনি বাংলাদেশ পুলিশের আরো একটি সেবা বিট পুলিশিং সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন, এটি একেবারে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবাটা পৌঁছে দিচ্ছে।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন যশোর জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান সমন্বয়কারী জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), যশোর। তিনি বলেন, আমাদের জেলা পুলিশ যশোরের সম্মানিত পুলিশ সুপার ও অত্র অনুষ্ঠানের সভাপতি জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম মহোদয় জরুরি কাজে অন্যত্র থাকায় তারই দিক-নির্দেশনা মোতাবেক আজকের এই অনুষ্ঠানের আয়োজন।

তিনি বলেন আমাদের সম্মানিত পুলিশ সুপার মহোদয়ের বলিষ্ঠ নেতৃত্বে জেলা পুলিশ দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, সমাজ থেকে অপরাধমূলক কার্যক্রম দূর করতে কমিউনিটি পুলিশিং ফোরাম তথা আপনাদের ভূমিকা অপরিসীম।

আপনাদের তথ্য ও সচেতনতায় আমাদের কাজকে আরো বেশি সাফল্যমণ্ডিত ও বেগবান করে। তিনি কঠোর ভাবে হুঁশিয়ারি দিয়ে বলেন, এখানে কোন প্রকার মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও অপরাধমূলক কর্মকান্ড করা যাবেনা। আমাদের পুলিশ সুপার মহোদয়ের কঠোর নির্দেশনা বাস্তবায়নে ইতোমধ্যে জেলা পুলিশের প্রতিটা ইউনিট কাজ করে যাচ্ছে।

পরিশেষে তিনি উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উক্ত ফোরামের সদস্য সচিব জনাব জে.এম ইকবাল হোসেন, অধ্যক্ষ ডাঃ আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ, যশোর, জনাব মোঃ হারুন অর রশিদ, সভাপতি, কোঃ মডেল , থানা কমিউনিটি ফোরাম, অধ্যক্ষ মোঃ ইব্রাহীম খলিল, সভাপতি, শার্শা থানা, কমিউনিটি ফোরাম ও এসআই(নিঃ)/ জনাব বিপ্লব সরকার, চেীগাছা থানা, যশোর।

এবছর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হয়েছেন অধ্যক্ষ মোঃ ইব্রাহীম খলিল, সভাপতি, শার্শা থানা কমিউনিটি ফোরাম এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার হয়েছেন এসআই(নিঃ)/ জনাব বিপ্লব সরকার, চেীগাছা থানা, যশোর।
এসময় আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ ফিরোজ কবির, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা (ডিএসবি), যশোর, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, বীব মুক্তিযোদ্ধাগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সামাজিক গোষ্ঠীর সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ, অফিসার ও ফোর্সবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *