যশোরে ক্ষতিকর জেলি পুশ করা ৫০০ কেজি চিংড়ি জব্দ

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

গতকাল রাতে যশোর র‍্যাব-৬ এর বিশেষ অভিযানে ক্ষতিকর জেলি পুশ করা ৫০০ কেজি চিংড়ি মাছ জব্দ করে এবং ভ্রাম্যমান আদালত বসিয়ে মাছের মালিকদের নিকট থেকে এক লক্ষ টাকা জরিমানা আদায় করেন।

র‍্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. ক. এম নাজিউর রহমান বলেন- গোপন সংবাদের ভিত্তিতে খবর পান সাতক্ষীরা থেকে (যশোর ট- ১১-৫৮৫৫) ট্রাকটিতে নিয়ে আসা চিংড়ি মাছে ক্ষতিকর জেলি পুশ করা হয়েছে এবং যা বিক্রয়ের জন্য ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে।

এরই ভিত্তিতে বুধবার (২৪ আগস্ট) রাত সাড়ে ১১টায় র‍্যাবের একটি টিম শহরতলীর রাজারহাটে চেকপোস্ট বসান হয়। ট্রাকটি আসলে গাড়িতে তল্লাশি করে ৩৩টি ককসিট ভর্তি মোট ৫০০ কেজি চিংড়ি উদ্ধার হয় যাতে জেলি পুশ করা ছিল।
এটি যশোর সদর উপজেলার মৎস্য কর্মকর্তা (পরিদর্শক) ও মান নিয়ন্ত্রক লিপ্টন সরকার নিশ্চিত করেন এবং দেখতে পান পুশ করা জেলি মান সম্মত না ও মানবদেহের জন্য ক্ষতিকর।

এসময় ভ্রাম্যমাণ আদালত ২০০৮ সালের মৎস্য পণ্য পরিদর্শন মান নিয়ন্ত্রণ আইন ৪(৫) ধারায় ওই চিংড়ি মাছের মালিক সাতক্ষীরার শ্যামনগরের রোকনকে ৬০ হাজার, দেবহাটার পারুলিয়ার হাসানকে ৩০ হাজার ও রোকনকে ১০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান আরো বলেন- আদায়কৃত ঐ টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে এবং চিংড়ি মাছগুলো মাটিতে পুঁতে ধ্বংস করে ফেলা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *