যশোরে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

জাতীয় রাজনীতি

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ(১ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী।
দুঃশাসনকে হটিয়ে শান্তি, সমৃদ্ধি প্রতিষ্ঠা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা, গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার দৃপ্ত শপথের মধ্য দিয়ে সারাদেশের ন্যায়
যশোর বিএনপি দলটির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে।

দিবসটি উপলক্ষে যশোরে নানা ধরনের কর্মসূচি নেওয়া হয়।কর্মসূচির মধ্যে ছিল শোভাযাত্রা ও আনন্দ র‍্যালি,দোয়া মাহফিল ও আলোচনা সভা।
জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে বিএনপির জেলা কার্যালয়ের সামনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।
এছাড়া আরও বক্তব্য রাখেন- দলের সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য সাবেক পৌরসভার মেয়র মারুফুল ইসলাম, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, মণিরামপুর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. শহীদ ইকবাল হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় অনিন্দ্য ইসলাম অমিত বক্তব্যের শুরুতে ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ এবং সকল গণতান্ত্রিক আন্দোলনের শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। এছাড়া দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়ারউর রহমানসহ দলের প্রয়াত সকল নেতাকর্মীর আত্মার মাগফিরাত কামনা করেন।
তারপর বলেন-বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে হলেও ফ্যাসিবাদী শক্তিকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ। বিএনপির নেতৃত্বে দেশব্যাপী সমগ্র জনগণ যখন ঐক্যবদ্ধ, তখন এই সরকার অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে জনগণের আন্দোলনকে নস্যাৎ করতে দলীয় সন্ত্রাসী এবং তাদের অনুুগত প্রশাসনকে লেলিয়ে দিয়েছে। আওয়ামী লীগ দিন বদলের কথা বলে ক্ষমতায় এসে তাদের মনের বদল ঘটাতে পারেনি। যে কারণে তারা প্রতিনিয়ত দেশের ভিন্ন মতকে দমন পীড়নসহ হত্যার মিশনে ব্যস্ত রয়েছে। আজ যখন দেশব্যাপী বিএনপির নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে তখন নেত্রকোনাএবং নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে দুই দুটি তাজা প্রাণ ঝরে গেল। ভয়াবহ এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য জনগণ বিএনপির নেতৃত্বে রাজপথে নেমে এসেছে। রাজপথে জনতার অভ্যুত্থানের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে অচিরেই জনগণের সরকার প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ।

সবশেষে দলীয় প্রধান সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *