যশোরে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ (৮ অক্টোবর) শনিবার দুপুরে যশোর জেলার মনিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়নের রূপোসপুর গ্রামে অবৈধভাবে টানা বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঐ গ্রামের কৃষক খলিলুর রহমান (৪৫) এর মৃত্যু হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায় কৃষক খলিলুর রহমান সকালে খাবার খেয়ে তার বাড়ি থেকে ২ শত ফুট দূরে কৃষি ক্ষেতে কাজ করছিলেন। ক্ষেতের পাশে থাকা জিয়াল গাছের ডাল কাটার জন্যে উঠলে অবৈধভাবে টানা বৈদ্যুতিক তারে শক খেয়ে ঘটনাস্থলেই খলিলুর রহমান মৃত্যু বরণ করেন।

এ বিষয় এলাকা বাসীর সাথে কথা বললে তারা বলেন- খলিলুর রহমান জানতো না যে তার জমির পাশে থাকা গাছের উপর দিয়ে অবৈধ্যভাবে বৈদ্যুতিক লাইন টানা হয়েছে। যার কারনে তার মৃত্যু হয়েছে ।

রুপোসপুর গ্রামের প্রভাবশলী শরিফুল ইসলাম নিজ নামে থাকা রাইচমিলের বৈদ্যুতিক লাইন হইতে গোপনে টানা অবৈধ্য লাইন খলিলুর রহমানে জমির পাশে থাকা গাছের উপর দিয়ে তার টেনে নিয়ে এক হাজার ফুট দুরে নিজের মাছ চাষের ঘেরে অগভীর নলকুপ চালানোর জন্য এহেন অবৈধ্য লাইন টেনেছে। যা আইনতঃ দন্ডণীয় অপরাধ।

এ ঘটনার সংবাদ পেয়ে পার্শ্ববর্তী ঝাঁপা পুলিশ ফাঁড়ির এস আই সামনুর মোল্যা সোহান ঘটনা স্থলে গিয়ে লাশের প্রাথমিক সুরত হাল শেষে মামলার প্রস্তুতি গ্রহন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *