যশোরে বিশ্ব শিশু দিবস ও শিশু সপ্তাহের উদ্বোধন

জাতীয়
স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ
গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে এবছর ৩ অক্টোবর সোমবার সারাদেশে পালিত হবে বিশ্ব শিশু দিবস ও শিশু সপ্তাহ-২০২২।
তারই ধারাবাহিকতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী আয়োজনের অংশ হিসেবে বাংলাদেশ শিশু একাডেমি ও জেলা প্রশাসন, যশোর বাংলাদেশ শিশু একাডেমি যশোর জেলা কার্যালয়ে আজ সকাল ১১টায় এ অনুষ্ঠানের আয়োজন করে।
সামিয়া ইমরানা দিশা ও সৌভিক দাস স্বচ্ছের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১০ম শ্রেণির শিক্ষার্থী আয়েশা আঞ্জুম।প্রধান অতিথি ও অনুষ্ঠান  উদ্বোধন করেন  মোহাম্মদ মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), যশোর।বিশেষ অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন সাধন কুমার দাস, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা; সহকারী জেলা শিক্ষা অফিসার মো. জুলফিকার আব্দুল্লাহ; মো. মোদাচ্ছের হোসেন, অধ্যক্ষ, যশোর কালেক্টরেট স্কুল; বিএসএ পরিচালনা কমিটির সদস্য হারুন অর রশীদ ও দীপঙ্কর দাস রতন।
বক্তরা বলেন-শিশুরাই জাতির ভবিষ্যত। তারাই আগামী দিনে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় নেতৃত্ব দেবে। জ্ঞান চর্চা ও প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে গড়ে তুলবে সকলের জন্য কল্যাণকর নতুন বিশ্ব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের জন্য সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। জাতির পিতা ১৯৭২ সালে প্রণীত সংবিধানে শিশুদের অধিকার নিশ্চিত করেন। জাতিসংঘ ১৯৮৯ সালে শিশু অধিকার সনদ ঘোষণার ১৫ বৎসর পূর্বে ১৯৭৪ সালে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অধিকার সুরক্ষার জন্য শিশু আইন প্রনয়ণ করেন। সদ্য স্বাধীন দেশে শিশুর শিক্ষা, সুরক্ষা ও উন্নয়নে কল্যাণকর বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন।
পরিশেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *