যশোরে শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোরে ২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরষ্কার বিতরণ করা হয়।

আজ সন্ধ্যা ছয়টায় যশোর টাউন হল মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে এ আলোচনা সভা, সাংস্কৃতিক সন্ধ্যা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
যশোরের জেলা প্রশাসক জনাব মোঃ তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত যশোরের পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার।আরো উপস্থিত ছিলেন যশোর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব কাজী নাবিল আহমেদ, এমপি, মহোদয়, জেলা আওয়ামী-লীগের সম্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব শহীদুল ইসলাম মিলনসহ বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সভার শুরুতে ১৯৫২ সালে আত্মদানকারী সকল ভাষা সৈনিকদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন,একুশ আমাদের চেতনায় ও অন্তরে। একুশের চেতনা ও মহান মুক্তিযুদ্ধের চেতনা এক ও অভিন্ন।একই সাথে দেশের উন্নয়ন দর্শনের মূল ভিত্তি হচ্ছে একুশের চেতনা।
সুতরাং আমাদের এই মূল ভিত্তি থেকে কোন ভাবেই সরে গেলে চলবে না। আমরা একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যাব এটাই হোক আমাদের মূল লক্ষ্য।

আলোচনাসভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয় এবং মহান শহীদ দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *