যশোরে সাংস্কৃতিক সংগঠন সুরধুনীর ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

যশোরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন সুরধুনী-এর ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী মহা সাড়ম্বরে উদযাপিত হল।

দিবসটি উপলক্ষে আজ বুধবার (২৮ ডিসেম্বর) যশোর টাউন হল ময়দানে বিকাল ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এক মনোজ্ঞ সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সন্ধ্যায় যশোরে সাংস্কৃতি অঙ্গনের নেতৃবৃন্দ প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে শুভেচ্ছা জ্ঞাপন করেন।পরে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। একের পর এক রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, দেশের গান, আধুনিক গানে মুগ্ধ করে সবাইকে। সন্ধ্যায় সংগঠনের নৃত্যশিল্পীদের নৃত্যের পরিবেশনায় দ্বিগুন মুগ্ধতার আবেশ ছড়িয়ে দেয় মিলনায়তনে।
সংগীত পরিবেশন করেন তাওহিদুল ইসলাম,তরিকুল ইসলাম,শচীন বর্মন, দেবব্রত দাস,ডলি রহমান, সুমন শেখ,পপি খাতুন,দেবব্রত চক্রবর্তী, শিউলি খাতুন,ললিতা বিশ্বাস,কৃষ্ণাদেব ভক্ত, পৌষি পোদ্দার,স্বর্ণপাল তুলি,সুস্মিতা রায়,মঞ্জুরা রহমান,শিপ্রা পাল, সিঁথি সাহা, মিতু কুণ্ডু,শিল্পী রাণী পাল,অর্পিতা ব্যনার্জী, বাঁধন অধিকারী,মনোজিৎ মণ্পল,প্রিয়তি পারমিতা ভদ্র,সেজুতি দাস ও আরেফিন সিদ্দিকী, ৩টি নৃত্য ও বড়দের ছোটদের সমবেত সংগীত।
রাতে শুরু হয় আলোচনা সভা।তরিকুল ইসলাম ও দোলন চাঁপার সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।
বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, সম্মিলত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল,সুরধুনীর অধ্যক্ষ অর্দ্ধেন্দু ব্যানার্জী, সুরধুনীর সাধারন সম্পাদক এ্যাডঃ মাহমুদ হাসান বুলু, সহ-সম্পাদক তরিকুল ইসলাম তারু,যোগেশ দত্ত, মাইকেল সংগীত একাডেমীর সম্পাদক খালেকুজ্জামান প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *