যশোরে স্বল্পমূল্যের খাদ্যবান্ধব কার্যক্রম শুরু

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

বৈশ্বিক পরিস্থিতির কারণে জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য হঠাৎ বৃদ্ধি পাওয়ায় আজ থেকে সারাদেশের নিম্ন আয়ের মানুষের মাঝে স্বল্পমূল্যে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে খাদ্য মন্ত্রণালয়ের আওতাধীন খাদ্য অধিদপ্তর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ওএমএস চাল বিক্রির কার্যক্রম শুরু করেছে ।
তারই ধারাবাহিকতায় আজ( ১ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকাল ৯ ঘটিকায় যশোর শহরের রেল রোডে এ কার্যক্রমের উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খান।

জেলা প্রশাসক বলেন-খোলা বাজার থেকে বেশি দামে চাল কিনে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ার হাত থেকে রক্ষা করতে যশোরে প্রতিদিন ৩০ টাকা কেজি দরের চাল বিক্রি করা হবে। ওএমএস ডিলারদের মাধ্যমে যশোর পৌরসভার ১৪টি স্থানে প্রতিদিন ২২ মেট্রিকটন, মণিরামপুর, কেশবপুর, নওয়াপাড়া, বেনাপোল, ঝিকরগাছা, বাঘারপাড়া ও চৌগাছা পৌরসভার ২৬ টি স্থানে প্রতিদিন ৫০ মেট্রিকটন এবং শার্শা উপজেলার দু’টি স্থানে চার মেট্রিকটন করে চাল বিক্রি করা হবে। সাধারণ মানুষের পাশাপাশি এবার টিসিবির কার্ডধারীরাও এই চাল কেনার সুযোগ পাচ্ছেন। একজন একদিনে সর্বোচ্চ পাঁচ কেজি করে চাল কিনতে পারবেন।

তিনি আরো বলেন-ওএমএসের পাশাপাশি খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে নির্ধারিত ডিলারদের কাছ থেকে কার্ডধারী ১ লাখ ৫ হাজার ৬৫৫ জন ১৫ টাকা কেজি দরে চাল কিনতে পারবেন। একজন কার্ডধারী মাসে সর্বোচ্চ ৩০ কেজি চাল পাবেন।
দ্রব্যমূল্যের উর্দ্ধগতির এই ক্রান্তিকালে স্বল্পমূল্যে চাল পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ। তবে তারা চালের পরিমাণ ৫ কেজি থেকে বৃদ্ধি করার দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *